খেলা বিভাগে ফিরে যান

ব্যাটে-কিপিংয়ে রাহুলের দাপটে অজিদের বিরুদ্ধে ODI Series-এর ১ম ম্যাচ জয় ভারতের

March 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ শুক্রবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ওডিআই সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম ম্যাচে অজিদের দেওয়া ১৮৯ রানের লক্ষ্য পূরণ করতে বেগ পেতে হল না টিম ইন্ডিয়াকে। ৩৯.৫ ওভারে রাহুল ও জাডেজা জুটি জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

অস্ট্রেলিয়ার ইনিংস শুরুতে জোরাল হলেও মধ্য ওভারে ক্রমাগত উইকেটের ধস নামে। স্টিভ স্মিথের দলের ব্যাটিং লাইনআপে ধস নামানোর অন্যতম কারিগর বাংলার পেসার মহম্মদ সামি। ৬ ওভার বোলিং করে মাত্র ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন সামি। ৬ ওভারের মধ্যে জোড়া মেডেন ওভারও ছিল। মিচেল মার্শ স্টিভ স্মিথের সাথে ৬৩ বলে ৭২ রান এবং তারপর মার্নিস লাবুশ্যানের সাথে ৪৩ বলে ৫২ রানের জুটি গড়েন। এরপর মহম্মদ সামি জশ ইনগ্লিস, ক্যামেরন গ্রিন এবং মার্কাস স্টয়নিসের উইকেট তুলে নেন। মহম্মদ সিরাজ তিনটি উইকেট নেন এবং রবীন্দ্র জাদেজাও সংগ্রহ করেন ২টি উইকেট। ব্যাটারদের ব্যর্থতায় অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডার ২৮তম ওভারে ১৬৯/৪ থেকে ৩৬তম ওভারে ১৮৮ রানে অলআউট হয়ে যায়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামেন ঈশান-শুভমন। দ্বিতীয়ার্ধের শুরুতেই আউট হয়ে সাজঘরে ফেরেন ঈশান ও কোহলি। শূন্য রানে আউট হন সূর্যকুমার। ৮ ওভারের মাথায় শুভমনকে (২০) আউট করেন স্টার্ক। ১৮ ওভারে হার্দিককে (২৫) আউট করেন স্টোইনিস। ২৩তম ওভারে ভারতের রান সংখ্যা যখন ৯২/৫, ঠিক তখন খেলার মোড় ঘুরিয়ে দেন রাহুল ও জাডেজা। রাহুলের ৯১ বলে ৭৫ রান ও জাডেজার ৬৯ বলে ৪৫ রানের উপর ভর করে অজিদের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ravindra Jadeja, #KL Rahul, #Ind Vs Aus 2023

আরো দেখুন