দেশ বিভাগে ফিরে যান

ওড়িশায় গাড়ি চালকদের ধর্মঘট, পুরীতে চরম বিপাকে বাঙালি পর্যটকরা

March 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ওড়িশায় চলছে গাড়ি চালকদের ধর্মঘট। ফলে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন পর্যটকরা। পুরীসহ নানান পর্যটন কেন্দ্রে ঘুরতে যাওয়া আম জনতা তীব্র ভোগান্তির মধ্যে পড়ছেন। জগন্নাথ দর্শনে যাওয়া বাঙালি পর্যটকরা চরম বিপাকে পড়েছেন। অটো ও টোটো চলাচল বন্ধ থাকায় গত দুই দিন ধরে পর্যটকরা হোটেলবন্দি রয়েছেন। সুযোগ বুঝে অসাধু গাড়ি চালকরা পাঁচ থেকে ছয়গুণ বেশি ভাড়া নিয়ে মাঝ রাস্তায় ছেড়ে দিচ্ছে বলে অভিযোগ উঠছে। কাঁচা সব্জি ও মাছের দাম বাজারগুলোতে অনেকটাই বেড়েছে।

উল্লেখ্য, সামাজিক ও আর্থিক নিরাপত্তাসহ দশ দফা দাবিতে বুধবার সকাল থেকে ওড়িশাজুড়ে চালকদের সংগঠন ধর্মঘট শুরু করেছে। যদিও ভিন রাজ্য থেকে ঘুরতে যাওয়া পর্যটকরা এসব জানতেন না। ফলে পুরী স্টেশনে নেমেই পর্যটকরা দুর্ভোগে পড়ছেন। স্টেশন চত্বরে অটো ও টোটোর দেখা নেই। বয়স্ক মানুষ ও মহিলাদের হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে, অনেকেই সমস্যার সম্মুখীন হচ্ছেন। জিনিসপত্র নিয়ে হেঁটে স্টেশনে পৌঁছতে পর্যটকদের নাভিশ্বাস উঠছে।

পুরীতে ঘুরতে যাওয়া পর্যটকরা বলছেন, এই ধর্মঘটের কথা তারা আগে থেকে জানতেন না। হোটেল কর্তৃপক্ষও কিছু জানায়নি। যানবাহন বন্ধ থাকায় হোটেল ও পুরীর সৈকতে বসে থাকছেন পর্যটকরা। যে’সব ট্রাভেল এজেন্সি বুকিং নিয়েছিল, তারা টাকা ফেরত দিতে আরম্ভ করেছে। পর্যটকরা চরম অসহায়তার মধ্যে রয়েছেন। আশা করা হচ্ছে, সমস্যা হয়ত দ্রুত মিটে যাবে। স্থানীয়রা আশা করছেন, শনিবার থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Odisha, #Puri, #Odisha drivers' strike

আরো দেখুন