দেশ বিভাগে ফিরে যান

প্রধানমন্ত্রী মোদী’র উদ্বোধন করা এক্সপ্রেসওয়ে নিয়ে কর্নাটকে শুরু হয়েছে বিতর্ক

March 19, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’র উদ্বোধন করা ঝাঁ চকচকে এক্সপ্রেসওয়ে নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কেন বিতর্ক?

শুক্রবার রাতে ভারী বর্ষণের কারণে বেঙ্গালুরুর কাছে রামনগর এলাকায় জলে ডুবে গিয়েছে বেঙ্গালুরু-মাইসুর এক্সপ্রেসওয়ে। ৮ হাজার ৪৮০ কোটি টাকায় তৈরি করা হয়েছে ১১৮ কিমি লম্বা ওই হাইওয়ে। কিন্তু উদ্বোধনের ৬ দিনের মধ্যে বৃষ্টিতে রাস্তায় জল জমার ছবি প্রকাশ্যে এল।

ফলে প্রশ্ন উঠতে শুরু করেছে, এক রাতের বর্ষায় যদি এই এক্সপ্রেসওয়ের এই হাল হয়, তাহলে বর্ষাকালে এর অবস্থা কী হবে? বিরোধীরা প্রশ্ন তুলছেন, নরেন্দ্র মোদী এই এক্সপ্রেসওয়ে উদ্বোধনের দিন অনেক বড় বড় কথা বলেছিলেন। কিন্তু কয়েকদিনের মধ্যেই এটা পরিস্কার হয়ে গেল যে, চলতি বছরের কর্নাটক বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে তরিঘরি উদ্বোধন করা হয়েছে এই এক্সপ্রেসওয়েটি। সঠিক পরিকল্পনার যে যথেষ্ট অভাব ছিল তা এই একরাতের বৃষ্টিতে জল জমার ঘটনাই প্রমান করছে।

জল জমার কারণে ওই রাস্তা দিয়ে ধীর গতিতে চলছে যান। যার জেরে যানজটে দুর্ভোগে নিত্যযাত্রীরা। যে এলাকায় জল জমেছে সেখানে উপরে একটি সেতু রয়েছে। অতীতেও ওই সেতুর নীচে বৃষ্টিতে জল জমেছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#PM Narendra Modi, #Weather, #Bengaluru-Mysuru expressway

আরো দেখুন