খেলা বিভাগে ফিরে যান

উলুবেড়িয়ায় এসি মিলানের উদ্যোগে নতুন স্পোর্টস অ্যাকাডেমি চালু

April 11, 2023 | < 1 min read

উলুবেড়িয়ায় এসি মিলানের উদ্যোগে নতুন স্পোর্টস অ্যাকাডেমি চালু। ছবি সৌজন্যেঃ howrahnews24

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জীবনের পরিবর্তন আনতে পারে খেলাধুলা– ইতালির ফুটবল ক্লাব এসি মিলান এখন বিশ্বজুড়ে এই বার্তা ছড়িয়ে দিতে চাইছে। সেই লক্ষ্যেই এখন উলুবেড়িয়ার সবুজে এবার বিখ্যাত ‘রেড অ্যান্ড ব্ল্যাক’-এর ঝলক। ইতালির এই বিশ্ববিখ্যাত ফুটবল ক্লাব স্পোর্টস অ্যাকাডেমি গড়ল উলুবেড়িয়ার আশা ভবন সেন্টারের সঙ্গে যৌথ উদ্যোগে। সোমবার তার উদ্বোধন করলেন সুইজারল্যান্ডের বাসিন্দা চিকিৎসক ও বিজ্ঞানী ডাঃ জিওভানি পেদাজিনি এবং তাঁর স্ত্রী মারিয়া লুইসা পেদাজিনি। দু’জনেই এসি মিলানের সদস্য।

এই ইনক্লুসিভ স্পোর্টস অ্যাকাডেমি গড়তে বিখ্যাত এই ক্লাবটি দুই বছরে আশা ভবন সেন্টারকে ২০ হাজার ইউরো সাহায্য করছে। অ্যাকাডেমিতে একটি উন্নতমানের মাল্টিপারপাস কোর্ট তৈরি করা হয়েছে, যেখানে হ্যান্ডবল, বাস্কেটবল, ফ্লোরবল, বুচি, ব্যাডমিন্টন ইত্যাদির প্রশিক্ষণ চলবে। এছাড়াও আশা ভবন সেন্টারের ফুটবল মাঠকেও উন্নতমানের করা হয়েছে।

গত বছর আমেরিকায় স্পেশাল ওলিম্পিক ফুটবল প্রতিযোগিতায় ভারতীয় দলের হয়ে অংশ নিয়েছিল উলুবেড়িয়া আশা ভবন সেন্টারের বিশেষ চাহিদা সম্পন্ন কিশোরী জাহিরা ও ইত্তেশমা খাতুন। সেখানেই তাদের সঙ্গে পরিচয় হয় মারিয়ার। ওই কিশোরীদের অপ্রতিরোধ্য সংগ্রামের কথা শুনে প্রভাবিত হন মারিয়া। তিনিই জাহিরাদের জানান, বিশ্বজুড়ে খেলাধুলোর উন্নতিতে এসি মিলান পাঁচটি দেশে অ্যাকাডেমি করতে চলেছে। তোমরা চাইলে আবেদন করতে পার। সেই অনুসারে ভিডিও সমেত আবেদন করে আশা ভবন এবং নির্বাচিতও হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#ac milan, #Sports, #Uluberia, #sports academy

আরো দেখুন