দেশ বিভাগে ফিরে যান

যোগী রাজ্যে পুলিশি ঘোরাটোপে জোড়া খুন! হার মানছে সিনেমার প্লটও

April 16, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ঠিক যেন কোনও সিনেমার গপ্পো। পুলিশি নিরাপত্তা, সাংবাদিকদের ভিড় পেরিয়ে আতিক ও আশরাফকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুল করে খুন করল তিন আততায়ী। শনিবার রাতে এমনই ঘটনার সাক্ষী থাকল উত্তরপ্রদেশ। যোগী আমলে উত্তরপ্রদেশে পুলিশি এনকাউন্টার নিত্যদিনের ঘটনা হয়ে গিয়েছে। গত বৃহস্পতিবার ঝাঁসিতে আসাদ ও তার সঙ্গী গুলামকে এনকাউন্টারেই করেছিল যোগীর পুলিশ। গতকাল অর্থাৎ শনিবার সেই যোগীর পুলিশের নিরাপত্তার ঘেরাটোপে আসাদেরই বাবা কুখ্যাত গ্যাংস্টার আতিক ও আশরাফ খুন হলেন।

উমেশ পাল হত্যাকাণ্ডে আতিফকে ১৪ দিনের জেল হেপাজত দেওয়া হয়েছিল, মেডিক্যাল টেস্টের জন্য তাদের নিয়ে যাওয়া হচ্ছিল। তখন ঘটনাটি ঘটে। ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, আতিক সাংবাদিকের সঙ্গে কথা বলতে বলতে এগোচ্ছে। পাশেই তার ভাই আশরাফ। পুলিশ ঘিরে রয়েছে তাদের, রয়েছে সাংবাদিকদের ভিড়। এমন অবস্থায় একেবারে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি। মাটিতে লুটিয়ে পড়ল গ্যাংস্টার আতিক আহমেদ ও তাঁর ভাই আশরাফের দেহ। যারা গুলি চালিয়েছে ভিডিওতে তাদেরও দেখা গিয়েছে। তিন আততায়ীকে পুলিশ গ্রেপ্তার করেছে। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। নিরাপত্তায় ব্যর্থতার পাশাপাশি, আরও প্রশ্ন উঠছে। পুলিশ কেন পাল্টা গুলি চালাল না। কেউ কেউ বলছেন, গোটা ঘটনাটা দেখে সাজানো মনে হচ্ছে। পুলিশের দাবি, সাংবাদিক সেজে নাকি দুই গ্যাংস্টারকে আততায়ীরা হত্যা করেছেন।

দুই গ্যাংস্টারের খুনের ঘটনায় গোটা উত্তরপ্রদেশে তোলপাড় পড়ে গিয়েছে। খুনের পরেই গোটা উত্তরপ্রদেশের ৭৫টি জেলায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। সব রাজনৈতিক দলের জেলা ও রাজ্য কার্যালয়গুলিতে নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিজেপি, এসপি, কংগ্রেসসহ সব দলের পার্টি অফিসের বাইরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের মোতায়েন করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh

আরো দেখুন