রাজ্য বিভাগে ফিরে যান

দহন জুড়িয়ে এই জেলাগুলিতে আজও ঝড়বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

April 24, 2023 | < 1 min read

রাজ্যজুড়ে রয়েছে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা, ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিতে কার্যত উধাও হয়েছে দহন জ্বালা। গরম থাকলেও তা অসহনীয় একেবারেই নয়। তাপমাত্রা কমাতে মিলেছে কিছুটা স্বস্তি। আপাতত ৫দিন রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা নেই বলে জানা যাচ্ছে।

হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। ফলে রাজ্যজুড়ে রয়েছে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার পর্যন্ত থাকবে এই পরিস্থিতি। বুধবার থেকে ফের বাড়বে তাপমাত্রা।

রাজ্যে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা বেশ কিছুটা কম। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের নীচে। কলকাতাতে মেঘলা আকাশ, বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। আজ-কালের কলকাতায় কালবৈশাখী ঝড় বইতে পারে।

উত্তরবঙ্গের কিছু কিছু অঞ্চলে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিসহ ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। যে কারণে কমলা সতর্কতা জারি কার হয়েছে। মঙ্গলবার পর্যন্ত চলতে পারে এই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা। আগামী তিন দিনে দিনের তাপমাত্রা সেরকম কোনও পরিবর্তন হবে না।

দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই ২৬ এপ্রিল অর্থাৎ বুধবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ৩০-৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা।। মঙ্গলবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে। আগামী দুদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather Report, #West Bengal, #Kolkata, #weather forcast

আরো দেখুন