বিনোদন বিভাগে ফিরে যান

বাঙালি সম্পর্কে বিতর্কিত মন্তব্য, বিজ্ঞাপন প্রত্যাহারের পর নওয়াজের বিরুদ্ধে FIR

April 27, 2023 | < 1 min read

নওয়াজের বিরুদ্ধে দায়ের FIR

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকির বিরুদ্ধে কলকাতা পুলিশের কাছে দায়ের হল এফআইআর। এক নামী সফ্ট ড্রিঙ্কস প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে বাঙালিদের বিরুদ্ধে অপমানজনক মন্তব্য ব্যবহার করার অভিযোগ উঠেছিল, যা নিয়ে তোলপাড় হয়েছিল গোটা বাংলা। প্রতিবাদের জেরে, ওই সংস্থা সেই বিতর্কিত বিজ্ঞাপন প্রত্যাহার করে নেয়। সে খবর প্রকাশ করেছিল দৃষ্টিভঙ্গি।

ওই বিজ্ঞাপনে অভিনয় করেন নওয়াজউদ্দিন সিদ্দিকি, যার জেরে তাঁর বিরুদ্ধে দায়ের হল এফআইআর। অভিযোগকারী ওই সংস্থার বিরুদ্ধেও অভিযোগ দায়ের করেছেন বলে জানা গিয়েছেন।

https://drishtibhongi.in/2023/04/20/sprite-india-withdraws-advertisment-which-insults-bengalis-after-protests-from-few-bengali-groups/

ওই ঠাণ্ডা পানীয়ের বিজ্ঞাপনে নওয়াজের মুখে সংলাপে শোনা যায়, সোজা আঙুলে ঘি না উঠলে বাঙালি খালি পেটে ঘুমিয়ে পড়ে। এই বক্তব্যে বাঙালিকে অপমান করা হয়েছে বলে অভিযোগ দায়ের করেন হাইকোর্টের এক আইনজীবী। অভিযোগকারীর এফআইআরের প্রেক্ষিতে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। ওই ঠাণ্ডা পানীয় প্রস্তুতকারক সংস্থা বিজ্ঞাপনটি প্রত্যাহার করে নিলেও, অনেকেই এই ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন। মনে করা হচ্ছে, সেই ক্ষোভের কারণেই অভিনেতা ও কোম্পানির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Police, #FIR, #Nawazuddin Siddqui, #sprite, #Bengali sentiment

আরো দেখুন