উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ভরা পর্যটন মরশুমে ধর্মঘট, বিজেপির ডাকা উত্তরবঙ্গ বন্‌ধে ক্ষুব্ধ পর্যটন ব্যবসায়ীরা

April 28, 2023 | < 1 min read

বিজেপির ডাকা উত্তরবঙ্গের শিলিগুড়িতে বন্‌ধ, ছবি সৌজন্যে- AFP

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ, শুক্রবার ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বন্‌ধের ডাক দিয়েছে বিজেপি, কিন্তু বিজেপির ডাকা এই হরতাল মেনে নিতে পারছে না পর্যটক মহল। উত্তরবঙ্গে এখন পর্যটন মরশুমে, এমন সময়ের জন্য মুখিয়ে থাকেন পর্যটন ব্যবসায়ীরা। এমন একটা সময়ে হঠাৎ করে বন্‌ধ ডাকায় উদ্বেগে পড়েছেন পর্যটক এবং পর্যটন ব্যবসায়ীরা।

গরম থেকে রেহাই পেতে পাহাড়ে ভিড় করেছেন পর্যটকরা। যাঁরা আগে এসেছেন তাঁরা ফিরছেন। আজ অনেক পর্যটক রাতের ট্রেন ধরবেন। আবার অনেক পর্যটক পাহাড়ে যাবেন। বন্‌ধের জেরে কোনও কিছুই পরিকল্পনা মাফিক হবে না। গতকাল রাতেই পাহাড় থেকে বহু পর্যটককে শিলিগুড়িতে চলে আসতে দেখা গিয়েছে। আজ দিনভর তাঁরা শিলিগুড়ির হোটেলে থেকে রাতে ট্রেন ধরবেন। যাঁরা পাহাড়ে যাওয়ার জন্য আজ সকালে বাস বা ট্রেন থেকে নামছেন, তাঁদের গোটা একটা দিন শিলগুড়িতে থেকে নষ্ট করতে হবে।বন্‌ধের দৌলতে হোটেল, গাড়ি, খাবার সবকিছুরই দাম বৃদ্ধি পাবে।

পর্যটন ব্যবসায়ীদের কথায়, একদিনের বন্‌ধের কারণে তাদের ব্যবসায় তিনদিন ধরে ক্ষতি গুনতে হয়। ভ্রমণ সেরে ফেরা পর্যটকরা সকলেই উদ্বেগের সঙ্গে জানিয়েছেন, পাহাড় থেকে নামতে না পারলে, তারা ট্রেন ধরতে পারবেন না। আজ সকালে শিলিগুড়িতে নেমে অনেকেই গন্তব্যে যেতে পারবেন না। সেক্ষেত্রে পর্যটকদের উৎকণ্ঠার মধ্যে দিন কাটবে।

পর্যটকরা সমস্যায় পড়লেই পর্যটন শিল্প ধাক্কা খাবে। স্থানীয় পর্যটন ব্যবসায়ীরা বলছেন, ১২ বছর ধরে তাঁরা সমস্ত রাজনৈতিক দলের কাছে আবেদন জানিয়ে আসছেন, পর্যটনকে জরুরি পরিষেবায় যুক্ত করে বন্‌ধে ছাড় দেওয়া হোক। যদিও তারাই বলছেন, বর্তমান শাসকের আমলে এখন বাংলায় সেভাবে বন্‌ধের প্রভাব পড়ে না। মানুষ বন্‌ধকে প্রত্যাখ্যান করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #bjp, #Bandh, #North Bengal Tourism

আরো দেখুন