বিনোদন বিভাগে ফিরে যান

সলমনের সিনেমাতে গায়ক হিসেবে আজও ব্রাত্য অরিজিৎ, কারণ কী?

April 29, 2023 | 2 min read

সলমনের সিনেমাতে গায়ক হিসেবে আজও ব্রাত্য অরিজিৎ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাঙালি তথা ভারতের অগণিত সঙ্গীত প্রেমীদের কাছে আবেগের আরেক নাম অরিজিৎ। তাঁর গান শুনতে দুহাতে টাকা খরচ করতে কুন্ঠাবোধ করেন না ভক্তরা। অরিজিৎ-এর কন্ঠে সাধারণ গানও অসাধারণ হয়ে ওঠে। নিজের বিনয়ী স্বভাবের কারণে তিনি কোনও ঝামেলাতে জড়াতে চান না। তাঁর জীবনশৈলী আর পাঁচটা সাধারণ মানুষের মতোনই সাদামাটা। কিন্তু ২০১৪ সালে বলিউডের ভাইজান সলমন খানের সঙ্গে একবার বিবাদে জড়িয়ে পড়েন তিনি।

কী ঘটনা ঘটেছিল সেদিন? যার জন্য আর সলমনের সিনেমাতে গান গাইতে দেখা যায় না অরিজিৎকে?

বিবাদের সূত্রপাত হয়েছিল ২০১৪ সালে ‘আশিকি ২’ সিনেমার গানের জন্য অ্যাওয়ার্ড নিতে গিয়ে। সেদিন তাঁর পোশাক ছিল একেবারেই সাদামাটা। পায়ে ছিল সাধারণ হাওয়াই চটি। অরিজিত মঞ্চে ওঠার পর সলমন খান মজার ছলে তাঁকে বলেন, ‘নিজের গান শুনে নিজেই ঘুমিয়ে পড়েছে অরিজিৎ। দেখে মনে হচ্ছে ঘুম থেকে উঠে এসেছো।’ অরিজিৎ তখন সলমনের মুখের উপর পাল্টা উত্তর দিয়ে বলেন,’ কি আর করব তোমরা সবাই মিলে ঘুম পাড়িয়ে দিয়েছো’। তৎক্ষণাৎ তিনি ওই মন্তব্যের জন্য সলমনের কাছে ক্ষমাও চেয়ে নিয়েছিলেন। কিন্তু ইন্ডাস্ট্রির তথাকথিত ‘বস’ সলমান খান কোনও মতেই অরিজিৎ-এর ঐ বক্তব্যটি ঠিকমতো মেনে নেননি। সেদিনের সেই বিতর্কের জেরে একের পর এক সলমনের সিনেমার গান থেকে বাদ পড়েন অরিজিৎ।

দেখে নিন কোন কোন সিনেমার গান থেকে বাদ দেওয়া হয়েছিল অরিজিৎ-কে

কিক – কিক সিনেমার জন্য মিট ব্রাদার্সের সঙ্গে একটি গান রেকর্ড করানোর পরেও বাদ দেওয়া হয়েছিল তাঁকে। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে অরিজিৎ বলেন, ‘আমি কিক সিনেমার জন্যএকটি গান রেকর্ড করি, কিন্তু পরে তাঁরা জানান যে সলমন আমার এই গানটি সিনেমায় রাখতে চান না’৷

কিক সিনেমার পোস্টার

সুলতান – ‘সুলতান’ ছবির গান ‘জগ ঘুমেয়া’ তে গান গাওয়ার কথা ছিল অরিজিৎ সিংয়ের। কিন্তু গানটি রেকর্ড করানোর পরে আচমকাই বাদ দেওয়া হয়েছিল তাঁকে। ওই গান উস্তাদ রহেত ফাতেহ আলি খানকে দিয়ে গাওয়ানো হয়।

সুলতান সিনেমার পোস্টার

বজরঙ্গি ভাইজান – বজরঙ্গি ভাইজান সিনেমাতেও প্রীতম অরিজিৎকে দিয়ে গান গাওয়াবেন বলে ঠিক করেছিলেন। কিন্তু সেখান থেকেও অরিজিৎকে বাদ দেওয়া হয়।

বজরঙ্গি ভাইজান সিনেমার পোস্টার

তবে এখন আর সেইসব বিতর্ক অতীত হলেও আজ পর্যন্ত তাঁকে সলমনের কোনও সিনেমায় গান গাইতে দেখা যায়নি। তবে এই সমস্ত বিবাদের ঊর্ধ্বে উঠে অরিজিৎ সিং বর্তমানে এক জনপ্রিয় ও প্রতিষ্ঠিত সংগীত শিল্পী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Movies, #Bollywood, #Songs, #Salman Khan, #Arijit Singh

আরো দেখুন