দেশ বিভাগে ফিরে যান

মোদীর প্রতিশ্রুতিই সার, ৭ মাসে ৭ লক্ষ চাকরি দিতে নাজেহাল কেন্দ্র

May 5, 2023 | < 1 min read

৭ মাসে ৭ লক্ষ চাকরি দিতে নাজেহাল কেন্দ্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গত বছর জুন মাসে মোদী ঘোষণা করেছিলেন দেড় বছরের মধ্যে ১০ লক্ষ চাকরি হবে। নাম দেওয়া হয়েছিল রোজগার মেলা। কিন্তু সেই প্রতিশ্রুতিই সার, বছর ঘুরে আরেকটি জুন আসতে চলল। কাজের দেখা নেই। মোদীর দেড় বছরের সময়সীমা শেষ হতে এখনও সাত বাকি। আগামী ডিসেম্বরে প্রতিশ্রুতির সময়সীমা শেষ হবে। এই অল্প সময়ে কোথা থেকে এত নিয়োগ করা হবে, কীভাবেই তা হবে, এসব প্রশ্নে কার্যত দিশেহারা মোদী সরকার।

মোদীর ঘোষণার পর রাজ্যে রাজ্যে রোজগার মেলা করে কর্মপ্রার্থীদের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেওয়ার কথা জানিয়েছিল কেন্দ্র। বিভিন্ন সরকারি চাকরির পরীক্ষায় উত্তীর্ণ এমন ৭৫ হাজার মানুষকে ২০২২ সালের অক্টোবর মাসে রোজগার মেলা করে সরকারি চাকরির নিয়োগপত্র দেওয়া হয়। স্বাভাবিক নিয়মে যারা চাকরি পেয়েছেন, সেই চাকরিপ্রাপ্তদের আলাদা করে রোজগার মেলায় ডেকে এনে চাকরি দেওয়া অর্থ স্রেফ প্রচার।

অক্টোবরের পর নভেম্বর ও জানুয়ারি মাসে রোজগার মেলা করে, সব মিলিয়ে তিন লক্ষের কিছু কম চাকরির নিয়োগপত্র দেওয়া হয়েছে। অধিকাংশই আধা সামরিক বাহিনীতে। কিন্তু খবর মিলছে, স্বাস্থ্য, অর্থ, রেল, প্রতিরক্ষায় যত নিয়োগ হওয়া উচিত ছিল তা হচ্ছে না। প্রধানমন্ত্রী যখন ঘোষণা করেছিলেন, তখন কেন্দ্রীয় সরকারের শূন্যপদই ছিল ৯ লক্ষ ৭৯ হাজার। ১০ লক্ষ পদই ছিল না।

TwitterFacebookWhatsAppEmailShare

#jobs, #employment, #promises, #modi govt, #Fake promises

আরো দেখুন