খেলা বিভাগে ফিরে যান

ধাওয়ানের পঞ্জাবকে উড়িয়ে ৫ উইকেটে ম্যাচ জিতল #KKR

May 8, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ঘরের মাঠে বীর-জারার দ্বৈরথে ৫ উইকেটে জিতল নাইটরা। আজ ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও পঞ্জাব কিংস। রুদ্ধশ্বাস ম্যাচের শেষ বলে চার মেরে কলকাতাকে ম্যাচ জেতালেন রিঙ্কু সিং। কলকাতার দুই ওপেনার জেসন রয়(৩৭) ও রহমানুল্লাহ গুরবাজ(১৫) ফিরে যাওয়ার পরে হাল ধরেছিলেন অধিনায়ক নীতিশ রানা(৫১)। তিনি ফিরে যাওয়ার পরে রিঙ্কু সিং ও আন্দ্রে রাসেলের(৪২) ঝোড়ো ব্যাটিংয়ে ম্যাচ পকেটে ঢোকায় নাইটরা।

টসে জিতে আজ কলকাতা নাইটদের বিরুদ্ধে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পঞ্জাব অধিনায়ক শিখর ধাওয়ান। কিন্তু প্রথম থেকেই কলকাতার আঁটোসাঁটো বোলিংয়ে খুব বেশি কিছু করতে পারেনি পঞ্জাব। অধিনায়ক শিখর(৫৭) রান করলেও বাকিদের ব্যাট থেকে বেশি রান আসেনি। পরে নীতীশ রানার বলে আউট হন তিনি। খেলার শুরুতেই পঞ্জাবকে ধাক্কা দিয়ে প্রভসিমরন সিং(১২) ও ভানুকা রাজাপক্ষ (০ ) -এর উইকেট ছিনিয়ে নেন কেকেআর-এর হর্ষিত রানা। ৩.৪ ওভারের মাথায় পঞ্জাব ২৯ রানে ২ উইকেট হারায়। বরুণ চক্রবর্তী নেন লিয়াম লিভিংস্টোন (১৫) ও জিতেশ শর্মা (২১),ঋষি ধাওয়ান (১৯)-এর উইকেট । ১৪.৪ ওভারে নীতীশ রানার বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান শিখর ধাওয়ান (৫৭)। ১৭.২ ওভারে সুয়াশ শর্মার বলে আউট হন স্যাম কারান (৪)। শেষে হরপ্রীত ব্রার ও শাহরুখ খানের ঝোড়ো ব্যাটিংয়ের জেরে কলকাতার সামনে ১৮০ রানের লক্ষ্যমাত্রা রাখে ধাওয়ানের পঞ্জাব।

জবাবে ব্যাট করতে নেমে ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৯ রান তোলে কেকেআর। ৭.২ ওভারে হরপ্রীত ব্রারের আউট হন জেসন রয় (৩৮)। ১৩.৪ ওভারে রাহুল চাহারের বলে আউট হন বেঙ্কটেশ আইয়ার (১১)। ১৩তম ওভারে দলগত ১০০ রানের গণ্ডি টপকে যায় কলকাতা নাইট রাইডার্স। ১৫.১ ওভারে রাহুল চাহারের বলে ২ রান নিয়ে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন নীতীশ রানা। তবে ঠিক পরের বলেই লিভিংস্টোনের হাতে ধরা পড়ে যান তিনি। ১৯তম ওভারে স্যাম কারানের দ্বিতীয়, তৃতীয় ও পঞ্চম বলে ৩টি ছক্কা মারেন আন্দ্রে রাসেল। রানা, রাসেল, রিঙ্কুর দুর্দান্ত পারফরম্যান্স-এ ভর করে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল কলকাতা। সেই সঙ্গে টিঁকে থাকল নাইটদের প্লে অফের আশাও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Punjab Kings, #IPL, #KKR, #Kolkata Knight Riders

আরো দেখুন