দেশ বিভাগে ফিরে যান

ডেড লাইন ২১ মে, দাবি না মানলে দেশব্যাপী আন্দোলনের হুঁশিয়ারি কুস্তিগিরদের

May 8, 2023 | < 1 min read

২১ মে-র মধ্যে কুস্তিগিরদের দাবি না মানা হলে দেশজুড়ে আন্দোলনে নামবেন তাঁরা
ছবি সৌজন্যে: tribuneindia.com

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার প্রশাসনকে চূড়ান্ত সময়সীমা বেঁধে দিলেন দেশের কুস্তিগিররা। রবিবার তাঁদের সঙ্গে লড়াইয়ে সামিল হয়েছিলেন কৃষক, ছাত্র এবং নারী সংগঠনের কর্মীরা। রাতে রাজধানীর রাজপথে নেমেছিলেন সাধারণ মানুষ। মোমবাতি হাতে মিছিল করেন তাঁরা। কুস্তিগির বিনেশ ফোগট জানিয়েছেন, ২১ মে-র মধ্যে দিল্লি প্রশাসন ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেপ্তার না করলে তাঁদের আন্দোলন বিরাট আকার ধারণ করবে।

সংযুক্ত কিসান পার্টির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ২১ মে-র মধ্যে কুস্তিগিরদের দাবি না মানা হলে, শুধু দিল্লি নয়, দেশজুড়ে আন্দোলনে নামবেন তাঁরা। সর্বভারতীয় নারী সংগঠনগুলি জানিয়েছে, নাবালিকাসহ সাত কুস্তিগিরকে যৌন হেনস্থা করা ব্রিজভূষণ জেলের বাইরে থাকলে তা নারী জাতির অপমান। তাঁরা তা মানবেন না। সাক্ষী-বিনেশদের সব রকম আইনি সাহায্য করার বার্তাও দিয়েছেন তাঁরা।

উল্লেখ্য, দেশের হয়ে পদকজয়ী কুস্তিগিররা ব্রিজভূষণের গ্রেপ্তারির দাবিতে গত ১৫ দিন ধরে যন্তর মন্তরে ধর্না দিচ্ছেন। তাঁদের পাশে দাঁড়াতে রবিবার হরিয়ানা, পাঞ্জাব, রাজস্থান, উত্তরপ্রদেশের কৃষক, ছাত্র সংগঠনের সদস্যরা যন্তর মন্তরে সমবেত হয়েছিল। এরপরেই কুস্তিগিরদের তরফে চরম হুঁশিয়ারি শোনা গেল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Wrestlers protest, #Indian wrestlers

আরো দেখুন