বিবিধ বিভাগে ফিরে যান

কাল জামাইষষ্ঠী, আজ অগ্নিমূল্য বাজার

May 24, 2023 | < 1 min read

সবজি বাজার | পিটিআই ছবি/স্বপন মহাপাত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আগামীকাল জামাইষষ্ঠী, জামাই আপ্যায়নের এই পার্বন ঘিরে বাজারদরে আগুন লেগেছে। বাজারে গিয়ে ছ্যাঁকা খেতে হচ্ছে আমজনতাকে। মাছ আর মাংসের দাম রীতিমতো আগুন। পকেট সামলে নাজেহাল মধ্যবিত্ত।

জামাইষষ্ঠীর আগে ইলিশের দেখা মিলেছে। কলকাতায় ৭৫০ থেকে ১৬০০ টাকায় ইলিশ মিলছে। চারশো-পাঁচশো গ্রামের ইলিশ মিলছে হাজারের মধ্যে। এক কেজি ওজনের বেশি ইলিশের দাম দেড় থেকে দু-হাজার টাকা। চিংড়ির দামও হাজারের উপর। কাতলা মাছের প্রতি কেজিতে দাম ৪৫০ টাকায়। রুইয়ের প্রতি কেজির দাম ২০০-২৫০ টাকা। কাটা মাছ মিলছে ৩০০-৩৫০ টাকায়। পাঁচশো-ছশো টাকায় পাবদা, হাজারের কাছাকাছিতে ভেটকি মিলছে, কইয়ের দাম ছশো। মুরগির দাম আড়াইশো থেকে তিনশো টাকা। মাটনের প্রতি কেজির দাম ছাড়িয়েছে ৭৫০ টাকা থেকে ৮৫০ টাকা পর্যন্ত।

সবজির দাম বেশ চড়ার দিকেই, আলু ২২-২৪ টাকায় পাওয়া যাচ্ছে। চন্দ্রমুখী আলুর ক্ষেত্রে এই দাম হয়েছে ২৬ টাকা কেজিতে। বেগুনের প্রতি কেজির দর ৪০ টাকা, টমেটোর প্রতি কেজির দাম ৩০ থেকে ৪০ টাকা। পটলের কেজিও রয়েছে ৪০ টাকা পর্যন্ত। কাঁচা লঙ্কার দাম রয়েছে একশো-দেড়শো টাকা। পাতিলেবুর দাম রয়েছে প্রতি পিস হিসেবে ৩ টাকায়। এই মরশুমে লিচুর দাম বেশ চড়া, এবার শীতে বর্ষা না হওয়ায় ১৩০ থেকে ১৫০ টাকায় মিলছে লিচু। কাল আরও বাড়তে পারে লিচুর দাম। তবে এবার আমের দাম বেশ সস্তা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Vegetable prices, #jamai sasthi, #Jamai Sasthi 2023, #Kolkata

আরো দেখুন