খেলা বিভাগে ফিরে যান

বিশ্বকাপের জন্য ‘হাইব্রিড মডেল’-এ না, পাক ক্রিকেট বোর্ডকে হুঁশিয়ারি ICC-র

May 31, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আইসিসি (ICC) চাপ বাড়াচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের উপর। আইসিসি’র চেয়ারম্যান এবং সিইও এই মুহূর্তে লাহোরে আছেন। চলতি বছরের শেষে ওয়ানডে বিশ্বকাপে আদৌ পাকিস্তান অংশ নেবে কিনা, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে চায় আইসিসি।

লাহোরে গিয়ে পাকিস্তানের বোর্ডকে হুঁশিয়ারি দিয়ে আইসিসি জানিয়ে দিল, বিশ্বকাপের জন্য কোনও ধরনের ‘হাইব্রিড মডেল’-এর পক্ষপাতী নয় তারা। পাশাপাশি, বিশ্বকাপে পাকিস্তান খেলতে চায় কি না সে সম্পর্কেও দ্রুত নিশ্চয়তা দিতে হবে।

প্রসঙ্গত, পাক বোর্ডের তরফে বলা হয়েছিল ভারত যদি পাকিস্তানে খেলতে না যায় তাহলে বিশ্বকাপে পাঠানো হবে না বাবর আজমদের।

এশিয়া কাপ কোথায় আয়োজিত হবে, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। বাংলাদেশ, শ্রীলঙ্কার মতো দেশগুলি টুর্নামেন্ট আয়োজন করতে চেয়েছে। প্রসঙ্গত ভারতীয় বোর্ডের পক্ষ থেকে পরিষ্কার বলে দেওয়া হয় যে, তারা এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না। পাকিস্তান সমাধান হিসেবে ‘হাইব্রিড মডেল’ পেশ করে এশিয়া কাপ নিয়ে। বলা হয়, ভারত খেলুক নিরপেক্ষ কেন্দ্রে। কিন্তু বাদবাকি দেশের ম‌্যাচ পাকিস্তানে হোক।

সূত্রের খবর, পাকিস্তান যদি এশিয়া কাপের কিছু ম্যাচ আয়োজন না করে, তবে বিশ্বকাপেও এর বিরূপ প্রভাব পড়বে। সূত্র আরও জানিয়েছেন যে, ‘আইসিসির কর্মকর্তারা পিসিবি এবং বিসিসিআইয়ের মধ্যে সেতু হিসেবে কাজ করার এবং এশিয়া কাপ এবং বিশ্বকাপ সম্পর্কিত অমীমাংসিত সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করছেন।’

TwitterFacebookWhatsAppEmailShare

#ODI World Cup 2023, #pcb, #ICC, #Pakistan Cricket Board

আরো দেখুন