খেলা বিভাগে ফিরে যান

অবশেষে পিএসজি ছাড়ছেন লিওনেল মেসি

June 1, 2023 | 2 min read

লিওনেল মেসি, ছবি সৌজন্যে- Getty Images

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অবশেষে লিওনেল মেসির প্যারিস ছাড়ার কথা আনুষ্ঠানিক ঘোষণা করল পিএসজি। দলের কোচ ক্রিস্তফ গালতিয়ের ক্লেরমঁর বিপক্ষে আগামী পরশুর ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে সাংবাদিকদের জানিয়েছেন, পিএসজির হয়ে শেষ ম্যাচটি খেলতে নামবেন মেসি।

মে মাসের শুরুতেই প্রথম মেসির পিএসজি ছাড়ার কথা জানা গিয়েছিল। লিয়ো যে ক্লাবে থাকবেন না তা পিএসজিকে জানিয়ে দিয়েছিলেন মেসির বাবা ও এজেন্ট জর্জে। এবার তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা হয়ে গেল।

গালতিয়ের সাংবাদিকদের বলেছেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর মতো সৌভাগ্য হয়েছে আমার। এটাই (ক্লেরমঁর বিপক্ষে) পার্ক দে প্রিন্সেসে তাঁর শেষ ম্যাচ।’ মেসির পিএসজি ছাড়ার ঘোষণা করে একটি আশার কথাও বলেছেন গালতিয়ের, ‘আমি আশা করছি যে সে উষ্ণতম অভিনন্দনই পাবে।’

চলতি মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে মেসি ২১টি গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন ২০টি গোল। মেসি বার্সেলোনা থেকে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন ২০২১ সালে। দ্বিতীয় মরসুমে মাঠের ফুটবলে ভালো গেলেও মাঠের বাইরে কেটেছে অস্বস্তিতে, বিশেষ করে শেষ দিকে এসে।

বিশ্বকাপের পর পিএসজির সঙ্গে তাঁর নতুন চুক্তির কথা শোনা গেলেও সেটা তিনি শেষ পর্যন্ত করেননি। এর মধ্যেই বিনা অনুমতিতে সৌদি আরব সফরে গেলে পরিস্থিতি আরও বাজে হয়ে ওঠে। পিএসজি তাঁকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে। সেই সময় দলটির সমর্থকদের একটা অংশ মেসির বিরুদ্ধে প্যারিসে বিক্ষোভও দেখায়।

তবে মেসি কোন ক্লাবে যোগ দেবেন সে বিষয়ে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। সৌদি আরবের ক্লাব আল হিলাল ও মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি মেসিকে নিতে আগ্রহ দেখিয়েছে। তালিকায় রয়েছে মেসির প্রাক্তন ক্লাব বার্সেলোনাও। এ ছাড়া তাঁর যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামি আর ইংলিশ প্রিমিয়ার লিগে যাওয়ার গুঞ্জনও শোনা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lionel Messi, #PSG, #Paris Saint-Germain

আরো দেখুন