বিনোদন বিভাগে ফিরে যান

লিমিটেড screen presence-এও স্কুপ-এ উজ্জ্বল টলিউডের ‘বুম্বা দা’

June 9, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০১১ সালের ১১ জুন, অপরাধমূলক ঘটনার অনুসন্ধানের সঙ্গে যুক্ত মুম্বইয়ের খ্যাতনামী সাংবাদিক জ্যোতির্ময় দে-কে প্রকাশ্য রাস্তায় গুলি করে খুন করা হয়। এই খুনের ঘটনার নেপথ্যে ছিলেন মুম্বইয়ের ডন ছোটা রাজন। একই পেশার প্রতিদ্বন্দ্বী জিগনার নাম জড়ায় খুনের ঘটনায়। ছোটা রাজন এবং জিগনা, দুজনকেই গ্রেপ্তার করা হয়। কেটে গিয়েছে এক যুগেরও বেশি সময়, ২০২৩ সালের জুনে মুক্তি পেয়েছে নেটফ্লিক্সের ওয়েবসিরিজ স্কুপ। জিগনা ভোরার লেখা বই বিহাইন্ড বার্‌স ইন বাইকুল্লা: মাই ডে’জ ইন প্রিজন’-এর উপর ভিত্তি করেই তৈরি হয়েছে সিরিজটি। সেখানেই ভারতের ক্রাইম রিপোর্টিংয়ের ইতিহাসের অন্যতম পথিকৃৎ জ্যোতির্ময় দে-র ভূমিকায় দেখা গিয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। স্বল্প পরিসরের চরিত্রেও তিনি উজ্জ্বল।

মুম্বইয়ের পাওয়াইয়ে বাড়ির সামনে পিঠে পাঁচটি বুলেটের আঘাতে শেষ হয়েগিয়েছিল, জ্যোতির্ময়ের জীবন। দুঃসাহসিক সাংবাদিক খুন, তারপর তদন্ত, ঘটনা পরম্পরা, মুম্বই পুলিশের সাংবাদিক সম্মেলন, ছোটা রাজনের একের পর এক শার্প শুটারকে গ্রেপ্তার, সিবিআই তদন্ত, আদালতের রায়দান সবই উঠে এসেছে সিরিজে। সবচেয়ে চাঞ্চল্যকর বিষয় ছিল জিগনা ভোরার উঠে আসা। শোনা যায়, পেশাগত ঈর্ষার কারণে জিগনা জে দে-কে খুন করতে রাজনকে সাহায্য করেছেন। ন’মাস জেলে ছিলেন জিগনা। উপযুক্ত প্রমাণের অভাবে, সিঙ্গেল মাদার হওয়ায়, সহানুভূতির কারণে মুক্তি পান জিগনা। কিন্তু মিডিয়া ট্রায়াল জিগনাকে দোষী বানিয়ে দেয়।

জিগনা চরিত্রটির নাম সিরিজে রাখা হয়েছে জাগ্রুতি পাঠক, সেই ভূমিকায় অভিনয় করেন করিশ্মা তান্না, গোটা সিরিজে তিনি ভাল অভিনয় করার চেষ্টা করে গিয়েছেন। জিগনার বস বিখ্যাত ক্রাইম রিপোর্টার হাসান জায়েদির সিরিজের ইমরান সিদ্দিকির ভূমিকায় মহম্মদ জিসান আয়ুবের অভিনয় খুবই সাবলীল। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সিরিজের জয়দেব সেন অর্থাৎ জ্যোতির্ময় দে-র ভূমিকায় অনবদ্য। তবে বুম্বা দাকে পর্দায় খুব অল্প সময় দেখা গিয়েছে, এতেই বাঙালি দর্শকের মন খারাপ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Prosenjit Chatterjee, #OTT, #Scoop, #Web Series

আরো দেখুন