খেলা বিভাগে ফিরে যান

এশিয়ান গেমস বয়কটের হুঁশিয়ারি দিলেন সাক্ষী মালিক, ভিনেশ ফোগাটরা

June 10, 2023 | < 1 min read

এশিয়ান গেমস বয়কটের হুঁশিয়ারি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এশিয়ান গেমস বয়কটের হুঁশিয়ারি দিলেন সাক্ষী মালিক, ভিনেশ ফোগাটরা। তাঁদের দাবি মানা না হলে, চলতি বছর এশিয়ান গেমসে অংশ নেবেন না তাঁরা।

যৌন হেনস্তার অভিযোগে জোড়া এফআইআর হয়েছে জাতীয় কুস্তি ফেডারেশন সভাপতি তথা বিজেপি সাংসদ বৃজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে। কিন্তু এখনও পর্যন্ত তাঁকে পদ থেকে সরানো কিংবা গ্রেপ্তারির মতো কোনও পদক্ষেপ করা হয়নি। এমনকী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাতেও কোনও রফাসূত্র পাওয়া যায়নি। তবে গত বুধবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে দেখা করেন সাক্ষী, ভিনেশরা। তারপরই তাঁরা জানিয়েছিলেন, ১৫ জুনের মধ্যে বৃজভূষণের বিরুদ্ধে সমস্ত তদন্ত শেষ করতে হবে। তাই সাক্ষীরা সিদ্ধান্ত নিয়েছেন, আন্দোলনের গতিকে কোন দিকে নিয়ে যাবেন, তা ১৫ জুনের পরই ঠিক করবেন।

চলতি বছরের জানুয়ারি থেকেই বৃজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে প্রথমে নেমে আসেন দেশের প্রথম সারির কুস্তিগিররা। দিল্লির যন্তরমন্তরে ধর্নায় বসেন তাঁরা। তাঁদের দাবি, অবিলম্বে বৃজভূষণের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। গ্রেপ্তার করতে হবে তাঁকে। কুস্তিগিরদের এই অভিযোগ নিয়ে কেন্দ্র সরকারের দায়সারা মনোভাব সামনে এসেছে। যা নিয়ে বিরোধীরা নিশানা করেছে মোদী সরকারকে।

শনিবার হরিয়ানার সোনিপথে খাপ নেতাদের সঙ্গে মহাপঞ্চায়েত বসিয়েছেন সাক্ষী এবং বজরং পুনিয়া। সেখানেই ২০১৬ অলিম্পিকে পদকজয়ী সাক্ষী মালিক কেন্দ্রকে হুঁশিয়ারির সুরে বলে দেন, “সমস্ত সমস্যা মিটে গেলে তবেই এশিয়ান গেমসে অংশ নেব। প্রতিদিন আমরা কী মানসিক চাপের মধ্যে দিয়ে যাচ্ছি, আপনারা ধারণাও করতে পারবেন না।” পাশাপাশি তিনি এও স্পষ্ট করে দেন, তিনি, বজরং এবং ভিনেশ এই লড়াইয়ে একসঙ্গে ছিলেন এবং যতদিন না সুবিচার পাচ্ছেন, একসঙ্গেই লড়াই চালিয়ে যাবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#boycott, #vinesh phogat, #sakshi malik, #asian games 2023

আরো দেখুন