খেলা বিভাগে ফিরে যান

আমেদাবাদ না পসন্দ, ভারতে বিশ্বকাপ নিয়ে PCB-র বায়নাক্কা অব্যাহত

June 18, 2023 | 2 min read

ভারতে বিশ্বকাপ নিয়ে PCB-র বায়নাক্কা অব্যাহত

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এখনও আসন্ন বিশ্বকাপের সূচি ঘোষণা করতে পারেনি আইসিসি। বিশ্বকাপের সময় যত এগোচ্ছে, ততই সমস্যা বাড়াচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থার কর্তারা পাকিস্তানে গেলেও, বায়নাক্কা বন্ধ হয়নি পিসিবির। এর আগে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনালের সময় বিশ্বকাপের সূচি ঘোষণার কথা থাকলেও তা হয়নি। হাইব্রিড মডেল মেনেই এশিয়া কাপ হওয়ার পরেও পাকিস্তানের নিত্যনতুন দাবি গজিয়ে উঠছে।

এবারই বিশ্বকাপের সূচি ঘোষণা করতে সবথেকে বেশি সময় নিচ্ছে আইসিসি। কারণ, পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রথম থেকেই দাবি ছিল তাঁরা আমেদাবাদে গ্রুপস্তরের ম্যাচ খেলবে না। এরপর তাদের পক্ষ থেকে বলা হয়, পাকিস্তান সরকারের অনুমতি না মিললে খেলা সম্ভব নয়।

এবার দুটো ম্যাচের জন্য স্থান পরিবর্তনের দাবি করেছে পিসিবি কর্তারা। আনুষ্ঠানিকভাবে সূচি ঘোষণা না হলেও, সম্ভাব্য সূচি অনুযায়ী ভারত-পাকিস্তান ম্যাচ হবে আমেদাবাদে। আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে চেন্নাই এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বেঙ্গালুরুতে পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বক্তব্য, ভারতের তিন প্রান্তে তিনটে স্টেডিয়ামে পাকিস্তানের ম্যাচের অর্থ তাদের বিপাকে ফেলা। কঠিন পিচ, অনুশীলনের অসুবিধা ও ভ্রমণের সমস্যার কথা উল্লেখ করে তারা স্থান বদলের দাবি করছে। সাফ কথায় পাকিস্তান চাইছে, তাদের পছন্দ মতো স্টেডিয়ামেই পুরো বিশ্বকাপ হোক।

তবে ভারত-পাক লড়াই আমেদাবাদে যে হবে না, তা প্রায় নিশ্চিত। পিসিবি চেয়ারম্যান বলেছিলেন, বিশ্বকাপের সময় আমেদাবাদে ভারতের বিরুদ্ধে পাকিস্তান খেলবে কিনা এই প্রশ্ন তাঁদের জিজ্ঞাসা করার মানে হয় না। সময় এলে প্রথমে সিদ্ধান্ত নিতে হবে তাঁরা বিশ্বকাপ খেলতে আসবেন কিনা। তারপর সিদ্ধান্ত নেবেন কোথায় কোথায় ম্যাচ খেলবেন। নাজম শেঠি আরও জানান, বিশ্বকাপের সূচির বিষয়ে সম্মতি জানানোর প্রসঙ্গে পিসিবি এখনই কোনও সিদ্ধান্ত জানাতে পারবে না। আপাতত সরকারের অনুমতির অপেক্ষা করছেন তাঁরা। শোনা গিয়েছিল, ১৫ অক্টোবর আমেদাবাদে বিশ্বকাপের ভারত-পাক ম্যাচ হতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#World Cup cricket, #India, #pakistan, #BCCI, #pcb, #ICC

আরো দেখুন