খেলা বিভাগে ফিরে যান

IPL-ই সর্বনাশ? রোহিত-বিরাটদের ICC টুর্নামেন্টে ব্যর্থতা নিয়ে ইঙ্গিত কর্নেলের?

June 20, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পর পর দু’বার হারের কারণ খুঁজতে আগেই মাঠে নেমে পড়েছিলেন সুনীল গাভাসকর থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মোট প্রাক্তন অধিনায়ক থেকে শুরু করে অনেকেই। এবার মুখ খুললেন ভোটের অন্যতম সেরা প্রাক্তন ব্যাটার ‘কর্নেল’ দিলীপ বেঙ্গসরকার। কী বললেন তিনি?

দিলীপ বেঙ্গসরকার সংবাদমাধ্যমকে বলেছেন যে, সবচেয়ে দুর্ভাগ্যজনক ব্যাপার হচ্ছে এটাই যে বিগত ছয়-সাত বছরে একজন নির্বাচককেও তিনি দেখেননি যার দূরদর্শিতা আছে। না আছে খেলা নিয়ে জ্ঞান বা ক্রিকেট বোধ। ওরা শিখর ধাওয়ানকে ভারতের অধিনায়ক করে দিয়েছিল। এভাবে ভবিষ্যতের অধিনায়কদের গ্রুম করা হবে? প্রশ তুলেছেন তিনি। তাঁর বক্তব্য, নির্বাচকরা কাউকে গ্রুম করেনি। যেরকম খেলা হয়েছে, সেভাবে দল খেলে গিয়েছে। BCCI-কে সবাই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বলে। কিন্তু রিজার্ভ বেঞ্চে একবার তাকিয়ে দেখলে বোঝা যায়, শক্তি নেই। IPL-এ মিডিয়া রাইট বিক্রি করে বোর্ড কোটি কোটি টাকা উপার্জন করছে ঠিকই। কিন্তু এটা কোনও কৃতিত্ব হতে পারে না, এমনই মনে করেন প্রাক্তন ক্রিকেটার।

২০১৩ সালে শেষবার ICC-র কোনও ট্রফি জিতেছিল। এরপর থেকে বেশ কয়েকটি ICC টুর্নামেন্টের ফাইনালে পৌঁছালেও জেতা আর হয়ে উঠেনি ।

TwitterFacebookWhatsAppEmailShare

#WTC Final 2023, #Colonel Dilip Vengsarkar, #Cricket, #BCCI, #Team India

আরো দেখুন