বিনোদন বিভাগে ফিরে যান

শুভশ্রীর অভিনয়ের হাতেখড়ি বাংলা ছবিতে নয়? তবে কোন সিনেমায়? জেনে নিন

June 22, 2023 | 2 min read

অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়, ছবি সৌজন্যে- subhashreeganguly_real Verified/Instagram

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টলি ইন্ডাস্ট্রিতে প্রথম সারির জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। শুধু বড় পর্দায় নয়, ওয়েব সিরিজেও তাঁর জনপ্রিয়তা চোখে পড়ার মতো। তবে জানেন কি, শুভশ্রীর অভিনয়ে হাতেখড়ি কিন্তু টলিউডে নয়। শুভশ্রীর কেরিয়ার শুরু হয়েছিল আঞ্চলিক ভাষার সিনেমার মাধ্যমে।

২০০৮ সালে একটি ওড়িয়া সিনেমার মাধ্যমে তাঁর চলচ্চিত্র জগতে অভিষেক হয়েছিল। ছবিটির নাম ‘মাতে তা লাভ হেলারে’। এটি একটি দক্ষিণী ছবির রিমেক ছিল। এই ছবিতে শুভশ্রীর সঙ্গে অভিনয় করেছিলেন সিদ্ধান্ত মহাপাত্র এবং অনুভব মোহান্তি। ওড়িশাতে এই সিনেমা সেই সময় খুব হিট হয়।

টলিউডে প্রথম বাংলা সিনেমা ‘পিতৃভূমিতে’ শুভশ্রীকে দেখা গিয়েছিল জিতের বোন হিসেবে অভিনয় করতে। জিতের সঙ্গে ‘বস’, ‘গেম’ এবং ‘অভিমান’ একের পর এর বাংলা হিট সিনেমায় সহ অভিনেত্রী হিসেবে কাজ করেন তিনি। তাছাড়া শুভশ্রী বলিউডেও কাজ করেছেন। ২০১৪ সালে বলিউড ছবি ‘স্পার্ক’ এ মুখ্য ভূমিকায় ছিলেন তিনি। রজনীশ দুগ্গলের বিপরীতে দেখা গিয়েছিল এই টলি কুইনকে। এক কথায় বলা যায়, টলিউড, ওড়িয়া, বলিউড এই তিন ভাষাতেই অভিনয় করে নিয়েছেন শুভশ্রী।

২০০৮ সালে টলিউডে সফর শুরু শুভশ্রীর। ‘বাজিমাত’ ছবিতে অভিনেতা সোহম চক্রবর্তীর বিপরীতে শুভশ্রীকে প্রথমবার নায়িকার চরিত্রে দেখা যায়। ২০০৯ সালে দেবের বিপরীতে ‘চ্যালেঞ্জ’ সিনেমায় অভিনয় করেন তিনি।

শুভশ্রী এখন টলিউডের এক নম্বর অভিনেত্রী। তাঁর অভিনীত পরিণীতা, ধর্মযুদ্ধ, বৌদি ক্যান্টিন, হাবজি গাবজি এই সিনেমাগুলিতে তাঁর অভিনয় যথেষ্ট প্রশংসিত। শুধু তাই নয়, ওয়েব সিরিজেও পা রেখেছেন অভিনেত্রী। ‘ইন্দুবালা ভাতের হোটেল’ সিরিজে শুভশ্রীকে দেখা গিয়েছে ৭৫ বছরের বৃদ্ধার ভূমিকায়। তিনি বারবার নিজেকে ভেঙে ফের নতুন করে গড়ে তুলছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengali Movies, #Movies, #Subhashree Ganguly, #First Film

আরো দেখুন