বিনোদন বিভাগে ফিরে যান

আর্থিক অনটনের বিরুদ্ধে সংগ্রাম করে প্রতিষ্ঠিত হয়েছেন এই ৪ বলিউড সেলিব্রিটি

June 29, 2023 | 2 min read

আর্থিক অনটনের বিরুদ্ধে সংগ্রাম করে প্রতিষ্ঠিত হয়েছেন এই বলিউড সেলিব্রিটি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বলিউড সেলিব্রিটিদের ব্যক্তিজীবন সম্পর্কে বরাবরই গভীর আগ্রহ ভক্তদের। বহু অভিনেতা আছেন, যাঁরা চলচ্চিত্র জগতে খ্যাতি, প্রতিপত্তির চূড়ান্ত শিখরে পৌঁছে গেছেন। কিন্তু একসময় এসবের নেপথ্যে ছিল তাঁদের দারিদ্রতার বিরুদ্ধে সংগ্রাম। বলিউডে আসার পর তাঁদের ভাগ্যের চাকা ঘুরে গিয়েছিল।

একনজরে দেখে নিন সেই সমস্ত সেলেবদের শুরুর দিনগুলি কেমন ছিল

অমিতাভ বচ্চন

বলিউডের কিংবদন্তি হওয়ার আগে একটি শিপিং কোম্পানিতে কর্মরত ছিলেন অমিতাভ। তিনি এক সাক্ষাৎকারে সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, ‘২০০০ সালে সকলে নতুন দশক উদযাপন করছিলেন আর আমি আমার খারাপ সময়। আমার কাছে কোনও সিনেমা ছিল না, অর্থ ছিল না।’ শোনা যায়, বাবাকে সাহায্য করতে অভিষেক বিদেশে লেখাপড়া মাঝপথে ফেলে দেশে ফিরে এসেছিলেন।

আমির খান

অভিনেতা আমির খানের বাবা তাহির হুসেন একজন পরিচালক ছিলেন। তিনি সিনেমা তৈরির জন্য বহু অর্থ ঋণ করেছিলেন। সেই ঋণ পরিশোধ করতে প্রায় ৯ বছর অর্থ কষ্টে ভুগতে হয়েছিল এই অভিনেতাকে।

জ্যাকি শ্রফ

২০০৩ সালে এই অভিনেতাকে প্রবল অর্থ কষ্টে ভুগতে হয়েছিল। তাঁর অভিনীত সিনেমা ‘বুম’ মুক্তি পাওয়ার পরই এই সমস্যার সম্মুখীন হন তিনি। শোনা যায়, অর্থ সঙ্কট এতটাই ছিল যে অভিনেতা জ্যাকি শ্রফকে নিজের বাড়ি বিক্রি করতে হয়েছিল।

অনুপম খের-

অভিনেতা অনুপম খেরকেও প্রবল আর্থিক অনটনের মধ্যে পড়তে হয়েছিল। জানা যায়, ২০০৫ সালে তাঁর প্রযোজনায় মুক্তি পেয়েছিল ‘ম্যায়নে গান্ধীকো নেহি মারা’ সিনেমা। এর জন্য নাকি ২০০৪ সালে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট প্রায় খালি করতে হয়েছিল তাঁকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Actors, #Bollywood, #poor

আরো দেখুন