বিনোদন বিভাগে ফিরে যান

স্ট্রিমিং শুরু Lust Stories 2-র, যৌনতা নিয়ে কতটা ছুঁৎমার্গ ভাঙলেন পরিচালক কঙ্কনা?

July 2, 2023 | 2 min read

যৌনতা নিয়ে কতটা ছুঁৎমার্গ ভাঙলেন পরিচালক কঙ্কনা? ছবি সৌজন্যেঃ koimoi

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভারতের মতো তৃতীয় বিশ্বের দেশে যৌনতা নিয়ে ট্যাবুর শেষ নেই। প্রকাশ্যে সে’বিষয় কথা বলাও যেন অপরাধ। এমনই এক দেশের মহিলাদের যৌন আখাঙ্খা, বাসনার গল্প বললেন পরিচালক কঙ্কনা সেন শর্মা। ২৯ জুন থেকে নেটফ্লিক্সে স্ট্রিমিং শুরু হয়েছে লাস্ট স্টোরিজ-২-র। সিরিজে মোট চারটি গল্প রয়েছে। একটি পরিচালনা করেছেন কঙ্কনা। লাস্ট স্টোরিজ ২-র বাকি তিনটি কাহিনী পরিচালনা করেছেন সুজয় ঘোষ, আর বাল্কি এবং অমিত আর শর্মা।

শরীর থাকলে যৌন আকাঙ্খা, যৌন কামনা থাকবেই, এই ভাবনাকে উপজীব্য করে, মূলত নারীদের যৌনতাকে ভিত্তি করেই তৈরি হয়েছে সিরিজটি। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কঙ্কনা জানিয়েছিলেন, সিনেমার পর্দায় কখনওই মহিলাদের যৌনতার আকাঙ্খাকে তুলে ধরা হয় না। কারণ, এদেশে মহিলারা তাঁদের যৌন আকাঙ্খার কথা প্রকাশ্যে আনতেও চান না। পর্দায় কখনওই বয়স্ক মহিলাদের যৌন আকাঙ্খার বিষয় দেখানো হয় না। সিনেমায় তা দেখানোর পরিসর খুবই সংকীর্ণ। সবরকম যৌনতাকে পর্দায় হাজির করা হয় না। মূলত অল্পবয়সী, রোগা-ফর্সা সুশ্রী ও ধনী মহিলাদের যৌনতার কথাই পর্দায় উঠে আসে।

পরিচালক কঙ্কনা ও পূজা তোলানি বাস্তব প্রেক্ষাপটে গল্প সাজিয়েছেন। কঙ্কনার পরিচালনায় উঠে এসেছে যৌনতা, যৌন কামনার কোনও সামাজিক শ্রেণিভেদ হয় না। পাশাপাশি এসেছে সমকামী ও উভকামীতার কথাও। চাকুরিজীবী আধুনিকার চরিত্রে অভিনয় করেছেন তিলোত্তমা সোম। আর পরিচারিকার ভূমিকায় অমৃতা সুভাষ। কেন্দ্রীয় দুই চরিত্রে তিলোত্তমা ও অমৃতা, সাবলীল ও স্বচ্ছন্দ্য।

বাড়ির পরিচারিকাকে ডেলিভারি বয়ের সঙ্গে সঙ্গমরত অবস্থায় দেখে ফেলেন বাড়ির মালিক তিলোত্তমা সোম। তারপরই এগোয় গল্প। কাহিনী প্রসঙ্গে এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে সাক্ষাৎকারে কঙ্কনা জানান, গল্প নিয়ে ভাবতে ভাবতে হঠাৎই তাঁর এক বন্ধুর কথা মনে পড়ে। সেই বন্ধুর সঙ্গে এমনটা ঘটেছিল। দু’জন যৌনতায় লিপ্ত ছিলেন, হঠাৎ করেই সেই বন্ধু ঘরে ঢুকে পড়ে। বাকি গল্পটা কঙ্কনা নিজের মতো করেই সাজিয়েছেন বলেন জানান।

প্রসঙ্গত, যৌনতা অচ্ছুৎ নয়, ২০১৮-তে ‘লাস্ট স্টোরিজ’-এ এ কথাই বলেছিলেন অনুরাগ কাশ্যপ, জোয়া আখতার, করণ জোহর ও দিবাকর বন্দ্যোপাধ্যায়রা। এবার মহিলাদের যৌন আকাঙ্খার চার গল্প নিয়ে হাজির হয়েছে কঙ্গনা সেন শর্মা, অমিত শর্মা, সুজয় ঘোষ ও আর বাল্কি। আপাতত দর্শকরা বলছেন, গল্প বলার ঢঙ এবং পরিচালনায় বাকি তিনজনকে মাত দিয়েছে কঙ্কনা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Konkona sen Sharma, #lust stories 2, #sex taboo, #Web Series, #OTT

আরো দেখুন