খেলা বিভাগে ফিরে যান

ঋদ্ধির পর এবার রিচা! BCCI-র রাজনীতির শিকার একের পর এক বঙ্গসন্তান?

July 5, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বোর্ড রাজনীতির কাছে হেরে যাচ্ছে মেধা? জাতীয় প্রেক্ষাপটে বাঙালি তাহলে সত্যিই রাজনীতির শিকার? ঋদ্ধিমান সাহার পর রিচা ঘোষও কি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের রাজনীতির শিকার? দল নির্বাচনের বহর দেখে, মাথাচাড়া দিচ্ছে সে’সব প্রশ্ন।

বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই এবং টি-২০ সিরিজের জোড়া দল থেকে উইকেটকিপার-ব্যাটসম্যান বঙ্গতনয়া রিচা বাদ পড়ায়, হতবাক সকলেই। গত বছর সেপ্টেম্বরে টি-২০ বিশ্বকাপে ভারতীয় মহিলা দলের দীর্ঘদিনের ফিনিশার সমস্যা মেটানোর সম্ভাবনা দেখা গিয়েছিল রিচার ব্যাটে। মিতালি রাজ-অঞ্জুম চোপড়ার মতো প্রাক্তনরা প্রশংসা করেছিলেন রিচার। এরপর টিম থেকে বাদ পড়লেন রিচা।

শিলিগুড়ির সুভাষপল্লিসহ রিচার পরিবারের লোকেরা বাদ পড়ার কারণ খুঁজে পাচ্ছেন না। খবর মিলেছে, জুন মাসের শেষে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়েছিল রিচা। দু’দিন পরই তাঁকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। উল্লেখ্য, গত বছর কমনওয়েলথ গেমসের সময় একই ঘটনা ঘটেছিল।

বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই ও টি২০ সিরিজে উইকেটকিপিংয়ের জন্য ভারতীয় দলে ডাক পেয়েছেন, ইয়াস্তিকা ভাটিয়া ও উমা ছেত্রী। উমা জাতীয় দলে প্রথম ডাক পেলেন। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এমার্জিং কাপে সদ্য খেলেছেন উমা। এমার্জিং কাপে পাঁচ ম্যাচের মধ্যে তিনটিই বৃষ্টির জন্য বাতিল হয়েছিল। বাকি দুইটিতে জোড়া ক্যাচ ও স্ট্যাম্পিংয়ের পাশাপাশি ব্যাট হাতে ৩৮ রান করেছেন উমা। এতেই রিচার প্রতি বঞ্চনার অভিযোগ আরও জোরালো হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#BCCI, #politics, #Richa Ghosh

আরো দেখুন