বিনোদন বিভাগে ফিরে যান

অবসাদের বলি পপ তারকা কোকো লি, ৪৮ বছরেই থামল গায়িকার জীবন

July 6, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ‘মুলান’ খ্যাত গায়িকা কোকো লি প্রয়াত হলেন। মৃত্যুকালে গায়িকার বয়স হয়েছিল ৪৮ বছর। অসংখ্য হিট গান গেয়েছেন গায়িকা। আমেরিকায় থাকলেও, কোকোর জন্ম হয়েছিল হংকংয়ে। বিশ্ব মঞ্চে চীনা সঙ্গীতকে পৌঁছে দিয়েছিলেন কোকো। অজস্র পুরস্কার রয়েছে প্রয়াত গায়িকার ঝুলিতে। ১৯৯৪ সালে তাঁর প্রথম গানের অ্যালবাম মুক্তি পেয়েছিল। অর্থাৎ সঙ্গীত জীবনে ত্রিশ বছর পূর্ণ করার দোরগোড়ায় তিনি প্রয়াত হলেন।

তাঁর পরিবার সূত্রে খবর, বহু দিন ধরেই অবসাদে ভুগছিলেন গায়িকা। গত সপ্তাহে নিজেই গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন গায়িকা। হাসপাতালে এক সপ্তাহ ধরে কোমাচ্ছন্ন অবস্থায় চিকিৎসাধীন ছিলেন কোকো। কোকোর দুই দিদি, ক্যারল এবং ন্যান্সি সমাজ মাধ্যমে গায়িকার মৃত্যুর খবর জানান।

১৯৯৪-তে দুটি ম্যান্ডারিন অ্যালবামের মাধ্যমে পপ সঙ্গীতের দুনিয়ায় প্রবেশ করেছিলেন কোকো। পরের বছরের মধ্যে তিনি ইংরেজি গানের অ্যালবাম বের করেন। পাশাপাশি তৃতীয় ম্যান্ডারিন অ্যালবামও প্রকাশ করেন। তিনি মুলান থিম সং ‘রিফ্লেকশন’ ম্যান্ডারিন ভাষায়ও গেয়েছেন। তার গান ‘বিফোর আই ফল ইন লাভ’ ১৯৯৯ সালে হলিউড ফিল্ম রানঅ্যাওয়ে ব্রাইড এ যখন গাওয়া হয় যেখানে কণ্ঠ মেলান বিখ্যাত অভিনয় শিল্পী জুলিয়া রবার্টস ও রিচার্ড গেরে।

১৯৯৯ সালে দক্ষিণ কোরিয়ায় মাইকেল জ্যাকসন অ্যান্ড ফ্রেন্ডস বেনিফিট কনসার্টে তিনি পারফর্ম করেন। তিনি ট্যালেন্ট হান্ট শো ‘চাইনিজ আইডল’ অনুষ্ঠানের বিচারকও ছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#disney star, #Pop Singer, #Coco Lee

আরো দেখুন