বিনোদন বিভাগে ফিরে যান

প্রয়াত চার্লি চ্যাপলিনের কন্যা অভিনেত্রী জোসেফিন চ্যাপলিন

July 22, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রয়াত হলিউড অভিনেত্রী তথা চার্লি চ্যাপলিনের কন্যা জোসেফিন চ্যাপলিন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

চার্লি চ্যাপলিন এবং তাঁর স্ত্রী ওনা ওনিলের আট সন্তানের মধ্যে তৃতীয় ছিলেন জোসেফিন। ১৯৪৯ সালের ২৮ মার্চ ক্যালিফোর্নিয়ার সান্তা মণিকাতে তাঁর জন্ম। বাবার ছবিতে অভিনয়ের মাধ্যমে খুব অল্প বয়সে কেরিয়ার শুরু করেছিলেন জোসেফিন। শিশুশিল্পী হিসাবে ১৯৫২ সালে ‘লাইমলাইট’ ছবিতে তাঁর অভিনয় দর্শক মহলে তুমুল জনপ্রিয় এবং সমালোচক মহলে বেশ প্রশংসিত হয়েছিল।

অভিনেত্রীর ছেলে চার্লি, জুলিয়েন এবং আর্থার একটি ফরাসি দৈনিকে মায়ের মৃত্যুর খবরটি ঘোষণা করেন। তবে কী কারণে মৃত্যু হয়েছে জোসেফিনের? সে কথা প্রকাশ্যে আসেনি। দীর্ঘ দিন ধরে প্যারিসেরই বাসিন্দা তিনি। বেশ কিছু ফরাসি ছবিতেও অভিনয় করেছিলেন জোসেফিন। তাঁর অভিনীত ফরাসি ছবি ‘নুইটস রুজ়’ বিশেষ উল্লেখযোগ্য।

জোসেফিন তাঁর বাবার আভিজাত্য বছরের পর বছর ধরে রক্ষা করার চেষ্টা করে এসেছেন। তাঁর ভাই-বোনেদের তেমন পাশে না পেলেও প্যারিসে অবস্থিত চ্যাপলিনের অফিস জোসেফিনই পরিচালনা করতেন। আয়ারল্যান্ডের ওয়াটারভিলে চ্যাপলিনের একটি মূর্তিও তৈরি করেছিলেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Josephine Chaplin, #Actress, #RIP, #Charlie Chaplin, #Hollywood Actress

আরো দেখুন