আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

রেড স্কোয়ারে খোদ লেনিনের সৌধে মলোটভ ককটেল, গ্রেপ্তার অভিযুক্ত

July 22, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার রেড স্কোয়ারে সাবেক সোভিয়েত নেতা লেনিনের সমাধিতে আগুন দেওয়ার চেষ্টার অভিযোগে অভিযুক্ত এক রাশিয়ান ব্যক্তিকে মস্কো আদালত আটকের নির্দেশ দিয়েছে।

রাশিয়ার প্রেস এজেন্সি আরআইএ নভোস্তির খবর অনুসারে মস্কোর তাগানস্কি আদালতের মতে, এই হামলার জন্য কনস্ট্যান্টিন স্টারচুকভকে দুই মাসের জন্য প্রাক-বিচারের জন্য আটকে রাখা হয়েছিল।

রাশিয়ান মিডিয়া অনুসারে, সোমবার তার ৩৭ তম জন্মদিনের দিন স্টারচুকভকে সোভিয়েত ইউনিয়নের প্রতিষ্ঠাতা লেনিনের সমাধির দিকে মোলোটভ ককটেল নিক্ষেপ করার পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

আদালত যদিও তার বিরুদ্ধে অগ্নিবোমা হামলার কারণের কথা উল্লেখ করেনি। এই হামলার জন্য স্টারচুকভকের সাত বছরের কারাদণ্ড হতে পারে।

২০২৩ সালের মে মাসে, একজন সন্দেহভাজন লেনিনের সমাধিতে অনুরূপ আক্রমণের চেষ্টা করেছিল, ফেব্রুয়ারিতে একজন নেশাগ্রস্ত ব্যক্তি লেনিনের মমি করা মৃতদেহ চুরি করতে চেয়েছিল।

বলশেভিক নেতার দেহাবশেষের ভবিষ্যত রাশিয়ায় একটি উত্তপ্ত বিতর্কিত প্রশ্ন, এমনকি রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন ২০১৯ সালে সোভিয়েত নেতাকে কবর দেওয়ার বিরুদ্ধে।

ভ্লাদিমির ইলিচ লেনিনের সৌধটি তাঁর মৃত্যুর বছর, ১৯২৪ সালে উদ্বোধন করা হয়েছিল। লেনিনের সমাধিটি ক্রেমলিনের দেয়ালের পাদদেশে রেড স্কোয়ারের গর্ব এবং প্রতি বছর হাজার হাজার পর্যটক এটি দেখতে আসেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Moscow, #Lob Molotov Cocktail, #Lenin’s Tomb, #Molotov Cocktail, #Russian man

আরো দেখুন