বিনোদন বিভাগে ফিরে যান

কোন ইতিহাস জীবন্ত হল সৃজিতের নয়া সৃষ্টিতে? চমকের অপেক্ষায় বাঙালি

July 27, 2023 | 2 min read

কোন ইতিহাস জীবন্ত হল সৃজিতের নয়া সৃষ্টিতে?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজও বাঙালির মনে মণিকোঠায় বিরাজ করছেন মহানায়ক উত্তমকুমার। তাঁর চলচ্চিত্রে এখন‌ও মুগ্ধ হয় তরুণ প্রজন্ম। তিনি বাঙালির ম্যাটিনি আইডল উত্তম কুমার। প্রয়াণের ৪৩ বছর পর ফের বড়পর্দায় দেখা যাবে মহানায়ক উত্তম কুমারকে। কিংবদন্তী এই অভিনেতাকে ঘিরে নতুন এই সিনেমা বানাচ্ছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

বাংলা সিনেমার ইতিহাসে এক অভূতপূর্ব ঘটনা। আরও একবার বড়পর্দায় ফিরছেন বাঙালির সর্বকালের সেরা তারকা অভিনেতা উত্তম কুমার। তাঁকে নিয়ে নতুন ছবির পরিকল্পনা করেছেন সৃজিত। ছবির নাম ‘অতি উত্তম’। এই ছবিতে উত্তম কুমারের চরিত্রে অভিনয় করবেন স্বয়ং উত্তম কুমার। ছবির গল্পে মুখ্য দুই চরিত্র কৃষ্ণেন্দু ও সোহিনী। তাঁদের প্রেমকাহানি জুড়ে থাকবেন উত্তম কুমার। কৃষ্ণেন্দুর চরিত্রে অভিনয় করবেন অনিন্দ্য সেনগুপ্ত আর সোহিনীর চরিত্রে রোশনি ভট্টাচার্য। ছবিতে উত্তম কুমারের নাতির চরিত্রে অভিনয় করবেন উত্তম কুমারের আসল নাতি গৌরব চট্টোপাধ্যায়।

ছবির গল্পে গৌরব ও কৃষ্ণেন্দু দুই বন্ধু। অন্যদিকে কৃষ্ণেন্দু এক গবেষক। তিনি উত্তম কুমারকে নিয়ে গবেষণা করছেন। সেই কারণেই তাঁরা দুজনে মিলে প্ল্যানচেট করে উত্তম কুমারকে নিয়ে আসেন। এই দৃশ্যে উত্তমের চরিত্রে দেখা যাবে স্বয়ং উত্তম কুমারকেই। পাশাপাশি কৃষ্ণেন্দুর জীবনের প্রেমঘটিত নানা সমস্যার সমাধান‌ও করবেন মহানায়ক। গৌরব, অনিন্দ্য ও সোহিনী ছাড়া এই ছবিতে অন্যান্য চরিত্রে দেখা যাবে লাবণী সরকার ও শুভাশিস মুখোপাধ্যায়কে। জানা গেছে, এই ছবিতে মিউজিকের দায়িত্বে রয়েছেন সপ্তক সানাই দাস।

ছবির সত্ত্ব প্রসঙ্গে সৃজিত জানিয়েছেন, ‘বাংলা, ভারত তো বটেই গোটা বিশ্বেও বোধহয় এমন ছবি এর আগে তৈরি হয়নি বলেই মনে করি। ৫৪ বার চিত্রনাট্য লিখতে হয়েছে এই ছবির। ২০১৮ সালে কাজটা সহ করি। ঘুরে ঘুরে সমস্ত ক্লিপিংয়ের স্বত্ব জোগাড় করতে হয়েছে।’ গত সোমবার উত্তম কুমারের ৪৩ তম প্রয়াণ দিবসে মুক্তি পেয়েছে এই ছবির প্রিভিউ। আগামী ডিসেম্বর মাসে রঙিনপর্দায় আসবে ‘অতি উত্তম’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #Uttam Kumar, #Srijit Mukherji, #gaurab chatterjee, #oti uttam

আরো দেখুন