দেশ বিভাগে ফিরে যান

অভিষেকের বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিস তুলে নেওয়ার জন্য ইডিকে নির্দেশ সুপ্রিমকোর্টের

July 28, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ইডির জারি করা ‘লুক আউট’ নোটিস তুলে নেওয়ার নির্দেশ দিল সুপ্রিমকোর্ট। একই সঙ্গে শীর্ষ আদালত বলেছে, বিদেশযাত্রার সাত দিন আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছ থেকে অনুমতি নিতে হবে অভিষেক-রুজিরাকে। শুক্রবার বিচারপতি সঞ্জয় কিসন কউল এবং বিচারপতি সুধাংশু ধুলিয়ার ডিভিশন বেঞ্চে শুনানি হয়।

প্রায় দেড় মাস আগে বিদেশ যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে বাধার মুখে পড়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা ও তাঁর সন্তানদের। সেবার বিদেশ না গিয়ে ফিরতে হয়েছিল তাঁদের। ইডির আপত্তিতেই রুজিরার বিদেশযাত্রা হয়নি সেবার। তাঁর বিরুদ্ধে তদন্ত চলায় দেশ ছেড়ে যেতে পারবেন না, এমনই বলা হয়েছিল ইডির তরফে। যদিও রুজিরা আগেই ইডিকে বিদেশযাত্রার কথা জানিয়েছিলেন বলে দাবি করেছিলেন। সেই ঘটনার জন্য এবার ইডি ক্ষমা চাইল শীর্ষ আদালতে।

রুজিরা আগেই ইডিকে বিদেশযাত্রার কথা জানিয়েছিলেন বলে দাবি করেছিলেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এবার বিদেশ যাত্রার আগে ইডির কাছে অনুমতি চেয়েছিলেন। সুপ্রিম কোর্ট এদিন নির্দেশ দিয়েছে, রুজিরা-অভিষেকের বিদেশ যাত্রায় কোনও বাধা থাকবে না। এক সপ্তাহ আগে তাঁরা অনুমতি চাইলেই হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Supreme Court of India, #Look Out Notice

আরো দেখুন