রাজ্য বিভাগে ফিরে যান

এবার বাসের ভাড়া বাড়ানোর সুপারিশ খোদ বিধানসভার এস্টিমেট কমিটির

July 31, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: খোদ বিধানসভার এস্টিমেট কমিটি এবার পশ্চিমবঙ্গে বাসের ভাড়া বাড়ানোর জন্য রাজ্য সরকারকে সুপারিশ করল। জ্বালানির দাম দফায় দফায় বেড়েছে কোভিড পরবর্তী সময়ে। এই অবস্থায় বিধানসভায় এই কমিটি সম্প্রতি এক রিপোর্ট পেশ করে পরিবহণ দপ্তরের হাল-হকিকত নিয়ে। রিপোর্টে বলা হয়েছে, সরকারি বা বেসরকারি, সব ধরনের বাসের ভাড়া বৃদ্ধি জরুরি হয়ে পড়েছে ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে।

প্রসঙ্গত, শেষবার ২০১৮ সালের ১৮ জুন বাসভাড়া বাড়ানো হয়েছিল। রিপোর্টে বলা হয়েছে, বিভিন্ন কারণে সরকারি ও বেসরকারি বাসের ভাড়ার মধ্যে যে বৈষম্য সৃষ্টি হয়েছে। বলা হয়েছে, সরকারি বাসের ভাড়া এখনও খুব কম। সেখানে বেসরকারি বাসগুলি অস্বাভাবিক ভাড়া নিচ্ছে। মানুষের কাছে কোনও বিকল্প না থাকায় তাঁরা অতিরিক্ত খরচ করেই যাতায়াতে বাধ্য হচ্ছেন।

এর আগেই জ্বালানির দাম সহ অন্যান্য খরচ বিবেচনা করে বর্ধিত হারে নতুন ভাড়া ঘোষণার দাবি জানিয়েছেন বেসরকারি বাস মালিকদের সংগঠন জয়েন্ট কাউন্সিল এবং অন্যান্য একাধিক মালিক সংগঠন।

এই এস্টিমেট কমিটি গঠিত হয়েছে তৃণমূল কংগ্রেসের ১৬ জন ও বিজেপির চারজন বিধায়ককে নিয়ে, যার চেয়ারম্যান তৃণমূলের বিধায়ক সুদীপ্ত রায়। এই কমিটি বিভিন্ন পরিবহণ সংস্থা পরিদর্শন করে মোট ১৫ দফা সুপারিশ করেছেন, যার ৯ নম্বর সুপারিশটি হল ভাড়াবৃদ্ধির প্রসঙ্গ। সেখানে বলা হয়েছে, পরিবহণ ক্ষেত্রে আয় বাড়ানোর জন্য ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিতেই হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bus Fare, #West Bengal Assembly, #West Bengal

আরো দেখুন