খেলা বিভাগে ফিরে যান

শার্দুল-মুকেশের দাপট, ক্যারিবিয়ানদের ২০০ রানে হারিয়ে সিরিজ জয় ভারতের

August 2, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি:  সাই হোপের ওয়েস্ট ইন্ডিজকে ২০০ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতলেন হার্দিক পাণ্ডিয়ারা। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। 

হোপের আশায় জল ঢেলে ভারত করে ৫ উইকেটে ৩৫১ রান। ঈশান কিশন (৭৭), শুভমন গিল (৮৫), সঞ্জু স্যামসন (৫১) ও হার্দিকের (৭০) রানের দাপটে ভারত এই রান করে। জবাবে ১৫১ রানে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। মুকেশ কুমার নেন ৩ উইকেট, শার্দুল নেন ৪টি উইকেট।  

ওয়েস্ট ইন্ডিজের কোনও বোলারই এ দিন ভারতীয় ব্যাটারদের সমস্যায় ফেলতে পারেননি। সকলের বলই সহজে খেলেছেন ভারতীয়রা। আয়োজকদের সফলতম বোলার রোমারিয়ো শেফার্ড। ৭৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। একটি করে উইকেট পেয়েছেন আলজ়ারি জোসেফ, গুড়াকেশ মোতি এবং ইয়ানিক কারিয়া।

সিরিজ  জয়ের ওয়েস্ট ইন্ডিজের আশা সাত ওভারের মধ্যেই শেষ করে দিলেন মুকেশ কুমার। বাংলার জোরে বোলার পর পর ফিরিয়ে দিলেন ব্র্যান্ডন কিং (শূন্য), কাইল মেয়ার্স (৪) এবং হোপকে (৫)। মুকেশের দাপুটে বোলিংয়ে ১৭ রানে ৩ উইকেট হারিয়ে ইনিংসের শুরুতেই কোণঠাসা হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত সেই চাপ আর সামলাতে পারেনি হোপের দল। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে সিরিজ হারলেন তাঁরা।

ওয়েস্ট ইন্ডিজের কেসি কার্টি (৬), শিমরন হেটমেয়ার (৪), শেফার্ডেরা (৮) উইকেটে এলেন যেন নিয়মরক্ষা করতে। ঘন ঘন উইকেট হারানোয় রান তোলার গতি কখনই প্রত্যাশা মতো বৃদ্ধি করতে পারলেন না ক্যারিবিয়ানেরা। তার মধ্যেও কারিয়া (১৯), জোসেফরা (২৬), মোতি ( অপরাজিত ৩৮)। নবম উইকেটের জুটিতে মোতি এবং জোসেফ যোগ করলেন ৫৫ রান। শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থেমে গেল ১৫১ রানে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#3rd ODI, #shardul thakur, #india vs west indies

আরো দেখুন