বিনোদন বিভাগে ফিরে যান

প্রয়াত লগান ও দেবদাস খ্যাত আর্ট ডিরেক্টর নীতিন দেশাই

August 2, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি:  বলিউডে ফের আত্মহত্যা। আত্মহত্যাকারী আর্ট ডিরেক্টর নীতিন দেশাই। তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয় নিজের স্টুডিওতেই। মৃত্যুর কারণ সম্পর্কে এখনও বিশদে কিছু জানা যায় নি। 

প্রাথমিকভাবে জানা গেছে, ভোর চারটের দিকে কার্জাতের এনডি স্টুডিওতে আত্মহত্যা করেন তিনি। তদন্তকারী এক পুলিশআধিকারিক জানিয়েছেন ‘আজ সকালে, শ্রী নিতিন দেশাইয়ের দেহ এনডি স্টুডিওতে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে। আমরা সমস্ত দিক তদন্ত করছি।’ 

মনে করা হচ্ছে, নীতিন দেশাই  বহুদিন ধরেই আর্থিক সংকটে ভুগছিলে। তাঁর স্টুডিও ভালোভাবে চলছিল না। তবে পুলিশের কাছ থেকে এখনও এ বিষয়ে কোনও নিশ্চিত খবর পাওয়া যায়নি। 

তিনি ২০১১ সালে হ্যালো জয় হিন্দ ছবির পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তিনি সিনেমাতেও অভিনয় করেছেন। তিনি ২০১২ সালে অজিন্তা পরিচালনা করেছিলেন। তারপর ২০০৮ সালে রাজা শিবছত্রপতি এবং ২০১৮-এর ট্রাকভর স্বপ্নার প্রযোজকও হয়েছিলেন।

১৯৮৯ সালে পারিন্দার মাধ্যমে আর্ট ডিরেক্টর হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন নীতিন। ১৯৪২ এক লাভ স্টোরি (১৯৯৩), খামোশি: দ্য মিউজিক্যাল (১৯৯৫), প্যায়ার তো হোনা হি থা (১৯৯৮), হাম দিল দে চুকে সনম (১৯৯৯), মিশন কাশ্মীর (২০০০), রাজু চাচা (২০০০), দেবদাস (২০০২), মুন্নাভাই M.B.B.S. (২০০৩), দোস্তানা (২০০৮), এবং ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বই (২০১০)- প্রকল্পে কাজ করেছেন তিনি।  আর্ট ডিরেক্টর হিসেবে তাঁর শেষ বলিউড প্রোজেক্ট ছিল পানিপথ (২০১৯) এবং পৌরশপুর (২০২০)।

কেরিয়ারে তিনি চারটি জাতীয় পুরস্কার জিতেছেন। এগুলি হল ডঃ বাবাসাহেব আম্বেদকর (১৯৯৯), হাম দিল দে চুকে সনম (২০০০), লগান (২০০২) এবং দেবদাস (২০০৩)। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Passed away, #Nitin Desai, #Lagaan, #Jodhaa Akbar, #art director

আরো দেখুন