রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপিকে আক্রমণ করে মমতা বললেন, দেশকে বাঁচাতে পারে একমাত্র ‘INDIA-ই’

August 3, 2023 | 2 min read

দেশকে বাঁচাতে পারে একমাত্র ‘INDIA-ই’

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: “আগামী লোকসভা নির্বাচনে ‘INDIA’ জিতবে। কারণ, দেশকে বাঁচাতে পারে একমাত্র ‘INDIA-ই’’, বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেন, ”INDIA আমাদের দেশ। আমাদের এই বিরোধীদের জোট সেই মাতৃভূমির পক্ষে, মাতৃভূমির জন্য। দেশকে বাঁচাতে এই জোট। এখন ভারতের সর্বত্র আমাদের প্রতিনিধি রয়েছেন। হ্যাঁ, দিল্লিই আমাদের লক্ষ্য। আমরাই দিল্লিতে সরকার গঠন করব, তা হবে ভারত সরকার। এসব নিয়ে আলোচনা হচ্ছে তো। আমাদের জোটের পরের বৈঠকেও আমি যাব। আরও বিস্তারিত কথা হবে।”

এর পাশাপাশি বিজেপি’কে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, “বিজেপির অভিধানে সংবিধান নেই, আছে শুধুই সন্ত্রাস। সন্ত্রাস করে সারা দেশকে ওরা গেরুয়া করে দিতে চাইছে। গেরুয়া ত্যাগের প্রতীক, অত্যাচারে ব্যবহার করছে বিজেপি। আগামী ভোটে মানুষ এর জবাব দেবে।”

এদিন নবান্ন থেকে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলার একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেছেন মুখ্যমন্ত্রী। এরপরই সাংবাদিকদের প্রশ্নের জবাবে মমতা বলেন, ‘‘ওরা (BJP) এখন থেকেই নানা পরিকল্পনা করছে। ইলেক্ট্রিক মেশিন (EVM) হ্যাক করার নানারকম ব্যবস্থা করছে। আমাদের কাছে খবর এসেছে। কিছু প্রমাণ পেয়েছি। কিছু খুঁজছি। ‘ইন্ডিয়া’র বৈঠকে আলোচনা হবে।’’

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। বুধবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেছেন, ২৪ এ বিপুল সংখ্যক আসন নিয়ে বিজেপিই ফের ক্ষমতায় আসবে। বিপর্যস্ত হবে ইন্ডিয়া জোট। যার জবাবে এদিন মমতা বলেন, “ঊনিশের লোকসভা ভোটেও ইভিএম কারচুপির খবর এসেছিল। এবারেও ইলেকট্রনিক্স মেশিন হ্যাক করার জন্য বিজেপি এখন থেকেই পরিকল্পনা করছে। ইন্ডিয়া জোটের পরবর্তী মিটিংয়ে আমরা এই বিষয়ে আলোচনাও করব। তবে আবারও বলছি, বিজেপি আর ফিরবে না। লোকসভা ভোটে জিতবে ইন্ডিয়াই।’’

২০২৪-এর লোকসভা ভোট নিয়ে ইতিমধ্যেই শাসক-বিরোধী অভিযোগ পাল্টা অভিযোগের পালা শুরু হয়েছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের মুখে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার জবাবে পাকিস্তানকে দায়ী করে ভারতীয় বায়ুসেনা পাক-অধিকৃত কাশ্মীরের বালাকোটে জঙ্গি প্রশিক্ষণ শিবিরে হামলা চালায়। নরেন্দ্র মোদী তথা বিজেপি নেতৃত্ব তা নিয়ে লোকসভা নির্বাচনের প্রচারে জাতীয়তাবাদ, দেশপ্রেমের ঢাক পিটিয়েছিলেন। নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিতেছিল মোদী বাহিনী। এ বার ২০২৪ সালের লোকসভা নির্বাচনে জিততেও বিজেপি শিবির নানা কৌশল নিতে পারে বলে দাবি বিরোধীদের। কয়েকদিন আগেই জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক বলেছিলেন, ‘ক্ষমতার জন্য এরা রাম মন্দিরে হামলা করাতে পারে, বিজেপি’র কোনও গুরুত্বপূর্ণ নেতাকে হত্যা করাতে পারে। যে পুলওয়ামা হামলা করাতে পারে, সে সবকিছু করাতে পারে’।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Mamata Banerjee, #Nabanna, #bjp, #Team India, #Loksabha 2024

আরো দেখুন