রাজ্য বিভাগে ফিরে যান

নাড্ডার বঙ্গ সফরের মাঝেই পুরুলিয়া BJP-তে বিদ্রোহ! ভাইরাল চিঠি

August 13, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্য পঞ্চায়েতের ফলাফলে ভরাডুবির পর থেকেই বিজেপিতে চাপা দলীয় কোন্দল চলছেই। রাজ্যের বিভিন্ন জায়গাতেই চরম দ্বন্দ্ব মাথাচাড়া দিয়েছে। গোদের উপর বিষফোঁড়ার মতো দল ছেড়ে তৃণমূলে যোগদানের ঘটনায় আরও হতাশা বাড়ছে দলে। তার নজির পাওয়া গেল বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার বঙ্গ সফরের মাঝেই। এবার পুরুলিয়া জেলা বিজেপিতে পুরনো ক্ষোভ মাথা চাড়া দিয়ে উঠল। জেপি নাড্ডাকে দেওয়া পুরুলিয়ার ৫ বিজেপি বিধায়কের একটি চিঠি শনিবার সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে। আর এতে বেকায়দায় পড়েছে পুরুলিয়া জেলা বিজেপি শিবির।

ওই চিঠিতে দেখা গেছে নানা কারণ উল্লেখ করে BJP-র জেলা সভাপতি বিবেক রাঙ্গাকে বদলের দাবি জানানো হয়েছে । এতে সই রয়েছে জয়পুরের বিধায়ক নরহরি মাহাতো, বলরামপুরের বিধায়ক বানেশ্বর মাহাতো ও পাড়ার বিধায়ক নদীয়ার চাঁদ বাউরির। আর এই চিঠি ঘিরেই ফের প্রকাশ্যে এল পুরুলিয়া জেলা বিজেপির বিদ্রোহ।

সম্প্রতি রাজ্যের একাধিক জেলায় বিজেপির জেলা সভাপতির পরিবর্তন হলেও এই জেলায় কোন‌ও পরিবর্তন হয়নি। ফলে এই গেরুয়া গড়েও পঞ্চায়েত নির্বাচনে বিজেপির ভরাডুবি হয়। পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের প্রার্থী হয়েও হেরে যান বিজেপির জেলা সভাপতি বিবেক রাঙ্গা।

বিজেপির দলীয় সূত্রে খবর, বছর দুয়েক আগে বিবেক রাঙ্গা পুরুলিয়া জেলা বিজেপির সভাপতির দায়িত্ব পান। তারপর থেকেই দলের মধ্যেই দাবি উঠেছিল তাঁকে সরানোর জন্য। কিন্তু বিবেক রাঙ্গা পুরুলিয়ার সাংসদ তথা রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিং মাহাতোর ঘনিষ্ট হওয়ায় তাঁকে সেই পদ থেকে সরানো হয় নি। এনিয়ে জেলার একাধিক বিধায়ক দলের কেন্দ্রীয় স্তরে তাঁকে অপসারণের দাবি জানিয়েও লাভ হয় নি।

যে ৫ জন বিধায়ক বিবেক রাঙ্গাকে অপসারণের দাবিতে চিঠিতে সই করেছিলেন, তারা অবশ্য সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ওই চিঠি ২০২১ সালের। । তাহলে কি প্রকাশ্যে কিছু না বলে ঘুর পথে পুরনো চিঠি ভাইরাল করে ক্ষোভ প্রকাশ করা হল? কারণ যাই হোক না কেন, জঙ্গলমহলের এই জেলায় বিজেপির গৃহযুদ্ধ কোন‌ও মতেই ধামা চাপা দেওয়া যাচ্ছে না, বলে মনে করছে বিভিন্ন রাজনৈতিক মহল।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Purulia, #bjp, #letter, #JP Nadda, #Vivek Ranga

আরো দেখুন