বিনোদন বিভাগে ফিরে যান

বলিউডের হারানো গৌরব ফিরিয়ে আনছেন ৯০-র সুপারস্টাররা?

August 20, 2023 | 2 min read

বলিউডের হারানো গৌরব ফিরিয়ে আনছেন ৯০-র সুপারস্টাররা?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ৯০-র দশক কি ফিরে আসছে? মাঝে যে জায়গাটা বলিউড হারিয়েছিল সেই জায়গা ফিরে পাচ্ছে আবার?

কোভিড মহামারির পর দর্শক হলমুখী কম হচ্ছিলেন। তার মধ্যে  হাতের মুঠোয় পেয়ে গেছিল OTT। ঘরে বসে দেখতে পাচ্ছিলেন সিনেমা-ওয়েব সিরিজ। কোভিড মহামারি কমার পরপর যে সিনেমা গুলি হলে মুক্তি পায় সেইগুলির মধ্যে The Kashmir Files, Bhool Bhulaiya 2 এবং Drishyam 2 বাদে একটিও সিনেমা চলেনি।

এই বছরের শুরুতেই শাহরুখ খানের ‘পাঠান’ ব্যাপক সাড়া ফেলে। পাঠান-ই সেই সিনেমা যেটা ২০২৩ সালে দর্শককে হলমুখী করে। যে হলগুলি ব্যবসা দিতে না পারায় উঠে যেতে বসেছিল রেকর্ড ব্যবসা দিয়ে আবারও রমরমিয়ে চলতে শুরু করল সিনেমা সেইসব হলে।

করণ জোহরের Rocky Aur Rani Kii Prem Kahani-তে দর্শক হলমুখী হয়েছিল এই ফ্যামিলি ড্রামা দেখতে। রণভীর-আলিয়ার থেকে বেশি প্রশংসা পেয়েছেন ধর্মেন্দ্র, শাবানা আজমি, জয়া বচ্চন, চূর্ণী গাঙ্গুলি, টোটা রায় চৌধুরী। ৯০-র দশক থেকে পরিবার নিয়ে সিনেমাগুলো দর্শক খুব পছন্দ করে এসছিলেন।

বর্তমানে যে সিনেমা দুটি দেখতে হলে ভিড় জমাচ্ছে দর্শক সেই দুটি হল – Gadar 2, OMG 2। সুপারস্টার সানি দেওলের ‘গদর ২’ এই মুহূর্তে বক্স অফিসে দাপট দেখাচ্ছে। সুপারস্টার অক্ষয় কুমার ও পঙ্কজ ত্রিপাঠীর OMG 2 ও কিন্তু ভালো ব্যবসা করছে বক্স অফিসে। ‘গদর ২’-র মতো অ্যাকশন সিনেমার পাশাপাশি ‘OMG 2’-কেও দর্শক ভীষণ পছন্দ করেছে।

বলিউডে যে সিনেমাগুলো আসছে সেইগুলি হল – শাহরুখ খানের জওয়ান ও ডানকি, সলমন খানের টাইগার ৩, হৃতিক রোশনের ফাইটার ও ওয়ার ২, শাহরুখ-সলমনের টাইগার x পাঠান ( যেটির নাম এখনও ঠিক হয়নি), মিঠুন চক্রবর্তী, সঞ্জয় দত্ত, সানি দেওল, জ্যাকি শ্রফ অভিনীত ‘BAAP’।

পাঠান সিনেমার পোস্ট ক্রেডিট সিনে দেখা গেছে শাহরুখ- সলমন বলছে: ‘বাচ্চো পে ছোড় নেহি সাকতে’। সত্যিই দেখা যাচ্ছে ৯০ দশকের সুপারস্টাররা বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছেন আর নতুন জেনারেশন ফ্লপ হচ্ছে। 

৯০ দশকে দর্শক তিন ধরনের সিনেমা দেখতে পছন্দ করতেন – রোম্যান্স, ফ্যামিলি ড্রামা ও অ্যাকশন। এই বছর বলিউড কিন্তু এই ৩ ধরনের সিনেমা করেই দর্শককে আবারও হলমুখী করেছে। 

এইসব সিনেমার ব্যবসা দেখলে বোঝা যাচ্ছে ৯০ দশকের নায়করা বলিউডের সন্মান ও গৌরব আবারও ফিরিয়ে আনছেন। নতুন জেনারেশনের নায়করা হলে নিজেদের দমে দর্শক টানতে পুরোপুরি ব্যর্থ। যদিও অক্ষয় কুমারও ব্যর্থ হয়েছেন নতুনদের সাথে কিন্তু তিনিও OMG 2 দিয়ে কামব্যাক করলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Akshay Kumar, #sunny deol, #Jackie Shroff, #Shahrukh Khan, #Bollywood, #Salman Khan, #Hrithik Roshan, #Sanjay Dutt

আরো দেখুন