বিনোদন বিভাগে ফিরে যান

ভারতের সফল ‘চাঁদমারি’-র পরেই সিনেমা তৈরির উদ্যোগ

August 25, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিশ্বের প্রথম দেশ হিসাবে চাঁদের দক্ষিণ মেরুর মাটিতে সফল অবতরণ ভারতের।‌ অসম্ভবকে সম্ভব করে দেখালেন ইসরোর মহাকাশবিজ্ঞানীরা। ২৩আগস্ট সন্ধ্যে ৬ টা ০৪ মিনিটে চাঁদের মাটিতে নেমেছিল ল্যান্ডার বিক্রম।

ভারতের এই সাফল্যে গোটা দেশ উচ্ছ্বাসে ভেসেছিল । আর তার পরেই সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছিল নানা ধরনের মিমের ছড়াছড়ি। এবার এটা নিয়ে সিনেমা বানানোর আবদার কোন‌‌ও কোন‌ও নেটিজেনদের। এই নিয়ে গসিপের অন্ত নেই। আর তার মাঝেই শোনা গেল ইসরোর এই অসাধ্য সাধনকে রসদ করে এবার সত্যি সত্যিই চলচ্চিত্র বানাতে চাইছেন চিত্র পরিচালকরা।

চন্দ্রযান ৩ -এর সাফল্যের কাহিনির অনুপ্রেরণায় ছবি তৈরি করার জন্য একাধিক প্রযোজকরা ভিড় জমিয়েছেন প্রোডিউসারস গিল্ড অব ইন্ডিয়া, ইমপ্পা, আইএফটিপিসির অফিসে। এমনকি একাধিক ছবির নাম রেজিস্টার করার আবেদন‌ও জমা পড়েছে।

জানা গিয়েছে, একাধিক প্রযোজক এবং প্রোডাকশন হাউজ তাঁদের ছবির নাম নথিভুক্ত করতে তৎপর হয়েছে ঐ অফিসে। এর মধ্যে আছে ‘চন্দ্রযান ৩’, ‘মিশন চন্দ্রযান ৩’, ‘চন্দ্রযান ৩: দ্য মুন মিশন’, ‘বিক্রম ল্যান্ডার’, ‘ভারত চাঁদ পর’, ইত্যাদি।

সূত্রের খবর, তাঁরা বহু আবেদন পেয়েছেন যদিও তার মধ্যে নামমাত্র কয়েকটিকেই অনুমতি দেবেন। আগামী সপ্তাহে তাঁরা এই আবেদনগুলো খতিয়ে দেখবেন। তিনি আরও জানান যে পুলওয়ামা অ্যাটাকের পরও এই একই জিনিস ঘটেছিল। তবে তাঁরা বেছে বেছে সেগুলোকেই নির্বাচন করে পারমিশন দেবেন যেগুলোকে জেনুইন বলে মনে করছেন।

প্রসঙ্গত,আমেরিকা, রাশিয়া এবং চীনের পর ভারত চতুর্থ দেশ যে চাঁদে পৌঁছল। এর আগে ২০১৯ সালে চাঁদে চন্দ্রযান ২ পাঠানো হলেও লক্ষ্যের খুব কাছে গিয়েও সেটা ব্যর্থ হয়। তবে চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণের ক্ষেত্রে বিশ্বের প্রথম দেশ ভারতই।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Movies, #Indian Movies, #Moon, #Chandrayaan-3

আরো দেখুন