বিনোদন বিভাগে ফিরে যান

এই বাংলা সিনেমার হিন্দি রিমেকের আয় ১.৭ কোটি! কেন জানেন?

August 28, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ৭০ কিংবা ৮০-এর দশকের এমন কিছু সিনেমা রয়েছে যেখানে ব্যবহৃত কিছু কিছু ডায়লগ আমাদের নিত্যদিনের কথাবার্তার অংশ হয়ে উঠেছে। ১৯৭১ সালে এমনই একটি চলচ্চিত্র তৈরি হয়েছিল যার একাধিক ডায়লগ আমাদের অনেকেরই মুখস্থ। এর মধ্যে উল্লেখযোগ্য ‘শ্যাম আয়ে তো কহেনা ছেনু আয়া থা’ এই ডায়লগটি।

তবে কালজয়ী এই ডায়লগটি জনপ্রিয় হয়ে উঠেছিল এর বলার ভঙ্গি এবং তারকার জন্য। কেন না, এটি বলেছিলেন খোদ শত্রুঘ্ন সিনহা। এছাড়া এই ছবিতেই বলিউডে প্রথম আত্মপ্রকাশ করেছিলেন বিনোদ খান্না।

ছবিটির নাম ‘মেরে আপনে’। এটি মুক্তি পেয়েছিল ১৯৭১ সালের ১০ সেপ্টেম্বর। পরিচালক বিখ্যাত গীতিকার, গুলজার। পরিচালক হিসেবে এটিই তাঁর প্রথম চলচ্চিত্র। সিনেমাটি আসলে বাঙালি পরিচালক তপন সিনহার হিট বাংলা ছবি ‘আপনজন’-এর হিন্দি রিমেক। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি যে, স্বল্প বাজেটে নির্মিত ৭০-এর দশকের এই ছবিটি প্রায় ১.৭ কোটি টাকা আয়ের রেকর্ড গড়েছিল।

সিনেমার প্রধান চরিত্রে মীনা কুমারী, শত্রুঘ্ন সিনহা এবং বিনোদ খান্না উল্লেখযোগ্য। সেই সঙ্গে শত্রুঘ্ন সিনহার রাগী যুবকের চরিত্রে অভিনয়ও সেই সময় দর্শকদের মন জয় করেছিল। এই ছবিটি মাত্র ৪০ দিনে তৈরি হয়। ড্যানি ডেনজংপাও এই সিনেমার মাধ্যমেই প্রথম বলিউডে প্রথম আত্মপ্রকাশ করেছিলেন। তবে দুঃখজনক ঘটনা হল এই চলচ্চিত্রটি মুক্তির কয়েকদিন পরেই মীনা কুমারী মারা যান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Movies, #Dialogue, #Shatrughan Sinha, #Hindi remake, #mere apne

আরো দেখুন