রাজ্য বিভাগে ফিরে যান

সেপ্টেম্বরেই মন্ত্রিসভায় বদল আনতে পারেন মুখ্যমন্ত্রী? শুরু হয়েছে জল্পনা

September 5, 2023 | < 1 min read

ছবি: ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ১২ সেপ্টেম্বর বিদেশ সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নভেম্বরে রাজ্য অনুষ্ঠিত হবে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট বা বিজিবিএস। এই সম্মেলনে আসার জন্য ইউরোপের শিল্পপতিদের আমন্ত্রণ জানাবেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর বিদেশ সফরের আগে রাজ্য মন্ত্রিসভায় রদবদল আসতে পারে। কোন কোন মন্ত্রীর দপ্তর বদলাতে চলেছে তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। জানা যাচ্ছে, মন্ত্রিসভায় নতুন কোনও মুখ আসছে না। বর্তমান মন্ত্রিসভার সদস্যদের মধ্যেই কারও কারও দায়িত্ব কমিয়ে অন্যের হাতে তুলে দেওয়া হবে।

এই মুহূর্তে নবান্নের আতশকাঁচের নীচে রয়েছে পর্যটন, অচিরাচরিত শক্তি, খাদ্য সহ বেশ কিছু দপ্তর। অচিরাচরিত শক্তি দপ্তরের কাজ নিয়ে অসন্তুষ্ট মমতা। আবার খাদ্যদপ্তরের সাম্প্রতিক কিছু কাজকর্ম নিয়ে উষ্মা বেড়েছে নবান্নের শীর্ষ মহলে। সেই প্রেক্ষিতে জ্যোতিপ্রিয় মল্লিককে ফের সেখানে ফিরিয়ে আনা হয় কি না, তা নিয়েও চর্চা চলছে। বর্তমানে এই দপ্তরের দায়িত্বে আছেন রথীন ঘোষ। জানা গিয়েছে, যে মন্ত্রীদের দপ্তরে রদবদল হতে চলেছে, তাঁদের সবার কাছে নবান্নের শীর্ষস্তর থেকে ফোনও গিয়েছে।

অন্যদিকে সূত্রের খবর, পর্যটন দপ্তরের কাজ নিয়ে সাম্প্রতিককালে বিস্তর জটিলতা সৃষ্টির খবর এসেছে স্বয়ং মুখ্যমন্ত্রীর কাছে। পর্যটন দপ্তর এবং পর্যটন উন্নয়ন নিগমের শীর্ষ মহলের মধ্যে মতবিরোধের অভিযোগ উঠেছিল। পর্যটন উন্নয়ন নিগমের চেয়ারপার্সন ইন্দ্রনীল সেনকেই দপ্তরের সম্পূর্ণ দায়িত্ব মমতা ফিরিয়ে দেন কি না, তা নিয়েও জোর জল্পনা শুরু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #CM Mamata Banerjee, #cabinet, #cabinet reshuffle

আরো দেখুন