খেলা বিভাগে ফিরে যান

২০২৬ বিশ্বকাপের অভিযানে নেমে পড়েছে আর্জেন্টিনা, ফের নীল সাদা জার্সিতে মাঠে নামতে চলেছেন মেসি

September 6, 2023 | 2 min read

ফের নীল সাদা জার্সিতে মাঠে নামতে চলেছেন মেসি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০২৬-এর ফুটবল বিশ্বকাপের অভিযানে নেমে পড়েছে আর্জেন্টিনা। বৃহস্পতিবার ইকুয়েডরের বিরুদ্ধে খেলতে নামবে তারা। সম্ভবত জাতীয় দলের জার্সি গায়ে ফের মাঠে নামতে চলেছেন লিওনেল মেসি। ফলে নীল সাদা জার্সিতে আবারও মেসির বাঁ পায়ের ম্যাজিক দেখতে পাবে বিশ্ব ফুটবল। আর্জেন্তিনার জার্সি গায়ে ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন মেসি।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ক্লারিন জানিয়েছে, এর কয়েক ঘণ্টা পরেই আর্জেন্টিনা জাতীয় দলের খেলার সরঞ্জাম প্রস্তুতকারক স্পনসর প্রতিষ্ঠান অ্যাডিডাস নতুন বুট উন্মোচন করেছে এবং সেই বুট পরেই শুক্রবার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হবেন মেসি।

আর্জেন্তিনা, ব্রাজিল এবং উরুগুয়ে রাউন্ড রবিন লিগ থেকে বিশ্বকাপে সরাসরি অংশ নেবে। যোগ্যতা অর্জন পর্ব চলবে ২০২৫ সালের সেপ্টেম্বর পর্যন্ত। সকলের এখন একটাই প্রশ্ন, মেসি যদি যোগ্যতা অর্জনের ম্যাচে খেলেন তাহলে কি তিনি বিশ্বকাপের মূল পর্বেও খেলবেন। আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী ম্যানেজার লিওনেল স্কালোনি অবশ্যই চান তাঁর দলে মেসি থাকুক। ২০২৬ বিশ্বকাপে স্কালোনির স্কোয়াডে মেসির জন্য একটি জায়গা রেখে দেওয়া হয়েছে।

ডিসেম্বরে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্তিনা। তার পরে সরকারি ভাবে বিশ্বকাপের যোগ্যতা পর্বে ফের নামছে বিশ্বচ্যাম্পিয়নরা। ২০২৬ সালের বিশ্বকাপের বল গড়াবে মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডাতে। ৪৮টি দল অংশ নেবে মেগা ইভেন্টে। দক্ষিণ আমেরিকা থেকে অংশগ্রহণকারী দলের সংখ্যা বেড়ে দাঁড়াবে চার থেকে ছয়ে। সপ্তম দলটি ইন্টার কন্টিনেন্টাল প্লে অফের মাধ্যমে বিশ্বকাপে অংশ নেবে। উল্লেখ্য, মেসি এখন খেলছেন আমেরিকার ইন্টার মায়ামিতে। অনেকে বলছেন, ২০২৬-এর কথা মাথায় রেখেই তিনি আমেরিকার ক্লাবে খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

মেসির নতুন বুটের পেছনে আর্জেন্টিনার তিনবার বিশ্বকাপ জয়ের স্মারক হিসেবে তিনটি তারকা সংযোজন করা হয়েছে। বাঁ পায়ের বুটের পেছনে ‘১০’ লেখা, যা মেসির জার্সি নম্বর। ডান পায়ের বুটের পেছনে ছাগলের মুখ যোগ করেছে অ্যাডিডাস। ছাগলের মুখ? ইংরেজিতে যা ‘গোট’ (GOAT)—‘গ্রেটেস্ট অব অলটাইম’ বোঝাতে সংক্ষিপ্তভাবে ‘গোট’ বলা হয়। তবে মেসি কিন্তু এরই মধ্যে এই বুট পড়ে একবার ‘মহড়া’ দিয়ে ফেলেছেন। ১৬ আগস্ট এক্স ক্রেজিফাস্ট বুট পরে লিগস কাপের সেমিফাইনালে ইন্টার মায়ামির হয়ে মাঠে নেমেছিলেন মেসি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Argentina, #Lionel Messi

আরো দেখুন