কলকাতা বিভাগে ফিরে যান

কোন দাবিতে রাজভবনের সামনে প্রতিবাদ কর্মসূচি প্রাক্তন উপাচার্যদের?

September 8, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দিন দিন শিক্ষাক্ষেত্রকে কেন্দ্র করে চরম আকার ধারণ করছে রাজ্য ও রাজ্যপাল সংঘাত। একাধিক বিষয়ে দু’পক্ষের দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। সম্প্রতি উপাচার্য নিয়োগ ও রাজ্যপালের নিজেকে উপাচার্য হিসেবে ঘোষণা করা নিয়ে তুঙ্গে ওঠে বিতর্ক। রাজ্যপালের বৃহস্পতিবারের বার্তার পর আরও বৃদ্ধি পায় সংঘাতের উত্তাপ। আজ, শুক্রবার রাজভবনের সামনে প্রতিবাদ কর্মসূচি পালন করলেন প্রাক্তন উপাচার্যরা।

প্রাক্তন উপাচার্যদের সংগঠন, দ্য এডুকেশনিস্ট’স ফোরাম পৌঁছে গিয়েছে রাজভবনের সামনে। দ্য এডুকেশনিস্ট’স ফোরাম নামের এই সংগঠন আগেই অভিযোগ করেছিল, বিশ্ববিদ্যালয়গুলির পরিচালনা প্রক্রিয়া নিয়ে রাজ্যপাল মিথ্যে বলছেন। সেই সঙ্গে নিজেদের প্রতিবাদ কর্মসূচির কথাও জানান তাঁরা। নানান সময়ে একাধিক বিক্ষোভ, প্রতিবাদের সাক্ষী থেকেছে রাজভবন। তবে এবার পথে নামলেন রাজ্যের প্রাক্তন উপাচার্যরা।



রাজ্যপাল তরফে গৃহীত একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই তাঁরা আজ সমবেত হয়েছেন। তাঁদের বক্তব্য, আইন মেনে কাজ করুন রাজ্যপাল। একই সঙ্গে স্থায়ী উপাচার্য নিয়োগের দাবি তুলেছেন প্রাক্তন উপাচার্যরা। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়, বাঁকুড়া বিশ্ববিদ্যালয়, সিধু কানহু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্যসহ সমাজের নানান ক্ষেত্রের বহু বিশিষ্ট জন এদিনের প্রতিবাদ কর্মসূচিতে সামিল হয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Raj Bhavan, #Cv Ananda bose, #protest program, #Former Vice Chancellor

আরো দেখুন