রাজ্য বিভাগে ফিরে যান

কৌশিকী অমাবস্যায় তারাপীঠে যাচ্ছেন? রইল স্পেশাল ট্রেনের সব Update

September 13, 2023 | 2 min read

কৌশিকী অমাবস্যায় তারাপীঠে যাচ্ছেন?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কৌশিকী অমাবস্যা উপলক্ষ্যে ইতিমধ্যেই ভিড় জমতে শুরু করেছে তারাপীঠে, সারা দিন-রাত মন্দির খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপনিও কি ভাবছেন তারা মায়ের পুজো দিতে যাবেন? কিন্তু ট্রেনের সিট পাচ্ছেন না? কৌশিকী অমাবস্যা উপলক্ষ্যে স্পেশাল ট্রেন দিল পূর্ব রেল। মঙ্গলবার সন্ধ্যায় রেল তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে। ১৪, ১৫ ও ১৬ সেপ্টেম্বর হাওড়া থেকে রামপুরহাট পর্যন্ত বিশেষ মেল বা এক্সপ্রেস ট্রেন চালানো হবে। ট্রেনটি হাওড়া থেকে সকাল ৫টা ৪৫ মিনিটে ছেড়ে রামপুরহাট পৌঁছবে সকাল ৯টা ৫০ মিনিটে। পুনরায় ট্রেনটি রামপুরহাট থেকে ছেড়ে দুপুর ৩টি ৫মিনিটে হাওড়ায় পৌঁছবে। বিশেষ ট্রেনটি শেওড়াফুলি, ব্যান্ডেল, বর্ধমান, গুসকরা, বোলপুর ও সাঁইথিয়া স্টেশনে দাঁড়াবে।

১৭ আগস্ট থেকে রামপুরহাট ও চাতরা স্টেশনের মাঝে তৃতীয় লাইন চালু করার কাজ চলায় ১৩ দিন যাবৎ বহু এক্সপ্রেস ও লোকাল ট্রেন চলাচল বন্ধ ছিল। রুট বদল করে দূরপাল্লার ট্রেনগুলি চালানো হয়। দু’দফায় বিজ্ঞপ্তি দিয়ে ট্রেন নিয়ন্ত্রণের সময়সীমা বাড়িয়ে ৭ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়। টানা ২১ দিন ট্রেন চলাচলে ব্যাপক প্রভাব পড়ে। কৌশিকীর সময় ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে কি না তা নিয়ে, পর্যটকদের সংশয়ে ছিল। ৮ সেপ্টেম্বর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এর পরেই হাওড়া ও শিয়ালদহ থেকে রামপুরহাট পর্যন্ত চলাচল করা ট্রেনগুলির সিট রামপুরহাট জংশন পর্যন্ত রির্জাভ হয়ে যায়। অধিকাংশ ট্রেনের ওয়েটিং লিস্ট একশো পেরিয়ে যায়। এই অবস্থায় কৌশিকী অমাবস্যার সময় স্পেশাল ট্রেন চালানোর জন্য মন্দির কমিটির পক্ষ থেকে রেলের কাছে আবেদন জানানো হয়। রেল আবেদনে সাড়া দিয়েছে।

রেল স্পেশাল ট্রেন চালানোয় তারাপীঠ মন্দির কমিটি খুশি। মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায়ের কথায়, টিকিট না পাওয়ায় যাঁরা তারাপীঠ আসা নিয়ে চিন্তায় ছিলেন, তাঁরা এবার কৌশিকী অমাবস্যায় মায়ের আশীর্বাদ নিতে আসতে পারবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#tarapith, #special trains, #kaushiki amavasya, #Kaushiki Amavasya 2023

আরো দেখুন