দেশ বিভাগে ফিরে যান

১৪জন টিভি উপস্থাপককে বয়কটের সিদ্ধান্ত INDIA জোটের

September 14, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দেশের বেশ কয়েকটি সংবাদমাধ্যমের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে দীর্ঘদিন ধরে সরব বিরোধী। বুধবার মুম্বইয়ে শরদ পাওয়ারের বাড়িতে INDIA জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠকে সংবাদমাধ্যম নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কংগ্রেস নেতা কেসি বেনুগোপাল জানিয়েছিলেন, বেশ কিছু টিভি চ্যানেল ও বিশেষ করে তাদের কয়েক জন নিউজ অ্যাঙ্করের শো বয়কট করবেন তাঁদের জোটের নেতারা। শরদ পাওয়ারকে পাশে বসিয়ে বেনুগোপাল সরাসরিই অভিযোগ করেন যে এই সব সাংবাদিকরা পক্ষপাতদুষ্ট। এঁরা টিভি চ্যানেলে বসছে বিজেপির ন্যারেটিভ প্রচারের জন্য।

বৃহস্পতিবার জানা গেল ১৪জন টিভি উপস্থাপককে বয়কট করার সিদ্ধান্ত নিল ইন্ডিয়া জোট। সেই সমস্ত অ্য়াংকরদের শোতে যাতে ইন্ডিয়া জোটের প্রতিনিধিরা কেউ না যান সেব্য়াপারে অনুরোধ করা হয়েছে। কারণ তাদের দাবি এই সমস্ত শো গুলিতে সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানো হচ্ছে।

এক্স প্লাটফর্মে কংগ্রেসের মুখপাত্র পবন খেরা জানিয়েছেন, অত্যন্ত বিষন্ন মন নিয়ে আমরা একটা তালিকা ইস্যু করছি। আমরা নিশ্চিত যে পরিস্থিতি ঠিকঠাক হবে। আশা করছি আগামী দিনে পরিস্থিতি ভালো হবে। যখন নতুন প্রজন্ম প্রশ্ন করবেন তখন অ্য়াংকররা নিজেদের ভুল বুঝতে পারবেন। তখন তাঁরা কী উত্তর দেবেন?

যে যে টিভি সঞ্চালকের বিতর্কের অনুষ্ঠানে প্রতিনিধি না পাঠানোর সিদ্ধান্ত নিল বিরোধী জোট ‘ইন্ডিয়া’- রিপাবলিক টিভির অর্ণব গোস্বামী, টাইমস নাও নবভারতের নাভিকা কুমার, সুশান্ত সিনহা, আজ তকের সুধীর চৌধুরী ও চিত্রা ত্রিপাঠি, নিউজ ১৮ নেটওয়ার্কের আমন চোপড়া, আমিশ দেবগন, আনন্দ নরসিংহ, ভারত ২৪ এর রুবিকা লিয়াকত, ইন্ডিয়া টুডের গৌরব সাওয়ান্ত ও শিব আরুর, ইন্ডিয়া টিভির প্রাচি পরাশর, ভারত এক্সপ্রেসের অদিতি ত্যাগী ও ডিডি নিউজের অশোক শ্রীবাস্তব।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #opposition, #boycott, #INDIA alliance, #anchors, #TV news channels

আরো দেখুন