রাজ্য বিভাগে ফিরে যান

কৌশিকী অমাবস্যায় পুণ্যার্থীদের ঢল তারাপীঠে

September 14, 2023 | < 1 min read

কৌশিকী অমাবস্যায় পুণ্যার্থীদের ঢল তারাপীঠে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ প্রথম কৌশিকী অমাবস্যা। তারাপীঠে মা তারা কে নবরূপে সাজানো হয়েছে। ভোরবেলায় শুরু হয় মা তারার বিশেষ পুজো। তারাপীঠে পুণ্যার্থীদের ঢল নেমেছে দুদিন আগে থেকেই।

আজ ভোর তিনটের সময় মা তারার মঙ্গলারতি হয়েছে। ভিজে ছোলা, মিছরি ও ফল দিয়ে হবে ভোগ নিবেদন। তারাপীঠ ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান তথা বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় জানালেন ভোরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে প্রথম পুজো হয়েছে। তারপরই ভক্তদের জন্য গর্ভগৃহ খুলে দেওয়া হয়েছে। তারাপীঠকে নিরাপত্তায় মুড়ে ফেলতে ইতিমধ্যেই ১৭০০ পুলিসকর্মী মোতায়েন করা হয়েছে। রাখা হয়েছে অ্যান্টি ক্রাইম টিম।ভক্তদের প্রতারকরা যাতে ফাঁদে ফেলতে না পারে, তার জন্য মন্দির কমিটির পক্ষ থেকে মাইকে সতর্কবার্তা প্রচার করা হচ্ছে।

এই বছর রেকর্ড সংখ্যায় পুণ্যার্থীদের ভিড় হতে চলেছে তারাপীঠে। অত্যধিক ভিড়ের ফলে যারা মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না তাদের জন্য দ্বারকা সেতু, তিন মাথা ও আটলা মোড়ে জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে মা তারার পুজো ও আরতি দেখানোর ব্যবস্থা করা হয়েছে মন্দির কতৃপক্ষের পক্ষ থেকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #birbhum, #tarapith temple, #kaushiki amavasya, #Ma Tara

আরো দেখুন