ভ্রমণ বিভাগে ফিরে যান

পুজোয় দার্জিলিং যাচ্ছেন নাকি? NBSTC-র ট্যুর প্যাকেজটা দেখেছেন কি?

September 15, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজোর ছুটি মানেই বাঙালির ঘোরাঘুরির প্ল্যানিং। পুজোর সময় অনেকেই ঘুরতে যেতে পছন্দ করেন। পুজোর হট ডেস্টিনেশন মানেই দার্জিলিং। পুজোর সময় দার্জিলিংয়ে পর্যটকদের আনাগোনা লেগেই থাকে, অক্টোবর-নভেম্বর মাসে হোটেল বুক করতে কাল ঘাম ছুটে যায়। সুযোগ বুঝে গাড়ি মালিকরা এই মরশুমে গাড়ির ভাড়া বাড়িয়ে দেন। খাওয়ার খরচ আছেই। খরচ নিয়ে চিন্তা ভাবনা লেগেই থাকে, সেই কারণে দার্জিলিং যেতে চাইলে একবার সরকারি ভ্রমণ প্যাকেজ নিয়ে চিন্তাভাবনা করে দেখতে পারেন।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা ট্যুর প্যাকেজের ব্যবস্থা করে। দার্জিলিং ভ্রমণের প্যাকেজ ৭৫০০ টাকা থেকে শুরু হচ্ছে। পাঁচ বছরের নিচে বাচ্চা থাহলে রুম শেয়ার করার সুযোগ থাকবে। অতিরিক্ত টাকা লাগবে না। ৯ বছর বয়স পর্যন্ত বাচ্চাদের ক্ষেত্রে ৫০ শতাংশ টাকা দিতে হবে। দশ বছরের বেশি বয়সীদের ক্ষেত্রে পুরো টাকাই দিতে হবে। সরকারি সংস্থা স্ট্যান্ডার্ড ও ডিলাক্স, দুই ধরনের প্যাকেজই রাখে। ডিলাক্স প্যাকেজের খরচ মাথাপিছু ৯ হাজার টাকা। চার দিন তিন রাতের এই প্যাকেজে থাকবে ওয়েস্টার্ন টয়লেট, গিজার। ডিলাক্স রুমের ব্যবস্থা থাকবে ডিলাক্স প্যাকেজে, সঙ্গে এসি গাড়ি, এসইউভি রয়েছে ডিলাক্স প্যাকেজে। নন এসি ট্যুরিস্ট বাস, এসএইউভি, সেডান রয়েছে স্ট্যান্ডার্ড প্যাকেজে। গাড়ি, হোটেল, খাওয়া দাওয়া, কিছু জায়গায় এন্ট্রি ফি, ট্যুর ম্যানেজারের সুবিধা রয়েছে প্যাকেজের মধ্যেই।

ছবি সৌজন্যে: thesimpletravel

এনজেপি স্টেশন, বাস টার্মিনাস বা এয়ারপোর্ট থেকে কার্শিয়াং হয়ে প্রথম দিন নিয়ে যাওয়া হবে দার্জিলিং। দুপুরে খাওয়া দাওয়া করে নিজের মতো করে ঘুরে দেখতে পারেন চৌরাস্তা, ম্যাল। বিকেল-সন্ধ্যা কাটিয়ে রাতে হোটেলে ফিরে সেরে ফেলুন ডিনার। পরদিন ভোর সাড়ে তিনটের সময় হোটেলের সামনে গাড়ি অপেক্ষা করবে হোটেল থেকে নিয়ে যাওয়া হবে টাইগার হিল। হোটেলে ফেরার পথে দেখানো হবে ঘুম মনাস্ট্রি, বাতাসিয়া লুপ। তৃতীয় দিন স্বাধীনভাবে দার্জিলিং ঘোরা সুযোগ থাকবে। চতুর্থ দিন ব্রেকফাস্ট সেরে হোটেল থেকে চেক আউট করতে বলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling, #NBSTC, #Tour

আরো দেখুন