রাজ্য বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্ত কলকাতায় অ্যাকাডেমি গড়বে লা লিগা

September 15, 2023 | 2 min read

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্ত কলকাতায় অ্যাকাডেমি গড়বে লা লিগা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিনিয়োগ টানার লক্ষ্যে স্পেন সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর উপস্থিতিতে বঙ্গ ফুটবলের জন্য বড় পদক্ষেপ নেওয়া হল। বৃহস্পতিবার সন্ধ্যায় স্প্যানিশ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ‘লা লিগা’র প্রেসিডেন্ট হাভিয়ার তেভেজের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। বৈঠকে ছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বুধবার রাতে লন্ডন থেকে মাদ্রিদ উড়ে এসেছেন সৌরভ।

লা লিগার কর্তাদের সঙ্গে আলোচনার পর ঠিক হয়েছে, বঙ্গ ফুটবলের জন্য কলকাতার বুকে অ্যাকাডেমি গড়বে লা লিগা। খুব শীঘ্রই লা লিগার একটি প্রতিনিধি কলকাতায় আসবেন। এই অ্যাকাডেমি গড়ার যাবতীয় জমির ব্যবস্থা করবে রাজ্য সরকার। স্পেনের বুকে সেই প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রেসিডেন্ট হ্যাভিয়ার টেবাসের পাশে দাঁড়িয়ে বাংলা তথা কলকাতার ফুটবল নিয়ে ব্যক্তিগত আবেগ ঢেলে দিলেন বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। মাদ্রিদের মঞ্চে সৌরভ ব্যাট চালিয়েছেন ফুটবলের হয়ে। আসলে কলকাতার ফুটবলের হয়ে। পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে লা লিগার মউ সই হচ্ছে ঠিকই, কিন্তু বাংলা নিয়ে হয়তো তাঁর বিশেষ অভিজ্ঞতা নেই। কিন্তু কলকাতা ও ফুটবল কতটা সমার্থক তা টেবাসকে বোঝাতে এদিন কোনও ত্রুটি রাখেননি সৌরভ। তিনি বললেন, পশ্চিমবঙ্গের কলকাতা সার্থক ভাবে অনূর্ধ্ব ১৭ ফুটবল বিশ্বকাপ আয়োজন করেছে। যা লা লিগার লোকজন চেনেন। তাঁরা বোঝেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Sourav Ganguly, #ICC, #Spain, #Madrid, #laliga, #WBIDC, #Football academy, #West Bengal

আরো দেখুন