খেলা বিভাগে ফিরে যান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য দল ঘোষণা ভারতের, কারা দলে এলেন?

September 18, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারত। সেটার আগে অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এশিয়া কাপের ধকলের পর দিন তিনেকের বিশ্রাম শেষে আবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারতীয় দল।

এই অস্ট্রেলিয়া সিরিজের জন্য দল ঘোষণা করা হল। দু’ভাগে দল ঘোষণা করা হয়েছে। প্রথম দুটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। প্রথম দুটো ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। তৃতীয় ম্যাচে দায়িত্ব ফিরে পাবেন রোহিত শর্মা। রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাডেজা-সহ একাধিক ক্রিকেটারের নাম নেই। তৃতীয় ম্যাচে এঁরা প্রত্যেকে ফিরছেন। অর্থাৎ এশিয়া কাপে যাঁরা টানা ক্রিকেট খেলেছেন, তাঁদের কয়েক জনকে প্রথম দু’টি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। আবার বিশ্বকাপের আগে যাতে পুরোপুরি আনকোরা হয়ে না নামেন, তার জন্য তৃতীয় ম্যাচে খেলানোর বন্দোবস্ত করা হয়েছে।

অস্ট্রেলিয়া সিরিজ়েোর দলে রাখা হয়েছে রবি অশ্বিনকে। পাশাপাশি প্রথম দু’টি ম্যাচে নেওয়া হয়েছে রুতুরাজ গায়কোয়াড়কেও।

অস্ট্রেলিয়া সিরিজের প্রথম দুটি ম্যাচের জন্য ভারতীয় দল:

কেএল রাহুল (অধিনায়ক ও উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ইশান কিষান (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, প্রসিধ কৃষ্ণ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ম্যাচের জন্য ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, কেএল রাহুল (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল (ফিটনেসের উপর নির্ভর করছে), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Team India, #India vs Australia, #ODIs

আরো দেখুন