উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

পুজোয় পর্যটকদের জন্য প্রস্তুত টয় ট্রেনও! বাড়ানো হচ্ছে জয় রাইডের সংখ্যা

September 22, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এ বছর পুজোতে পাহাড়ে রেকর্ড সংখ্যক পর্যটকের ভিড় হবে বলে মনে করা হচ্ছে। হোটেল, রিসর্ট, ট্রেনের বুকিং দেখে তেমনটাই মনে করা হচ্ছে। পর্যটক সংখ্যা বাড়বে ধরে নিয়েই পুজোয় জয় রাইডের সংখ্যাও বাড়ানোর পরিকল্পনা করেছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। আর পাহাড় মানেই টয় ট্রেনে জয় রাইড।

দূরে কাঞ্চনজঙ্ঘার হাতছানি, ঘন সবুজ চা বাগান পাশে রেখে পাকদণ্ডী বেয়ে ‘খেলনা রেলে’ চড়ার আমেজটাই আলাদা। ভ্রমণ পিপাসুদের এই স্বপ্নপূরণ করতেই এবার পুজোয় টয় ট্রেনের এক ডজন জয়রাইড চালানোর সিদ্ধান্ত নিয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে (ডিএইচআর)। বর্তমানে দার্জিলিং-ঘুম আটটি জয়রাইড চলে। ডিএইচআরের ডিরেক্টর প্রিয়াংশু জানিয়েছেন,পুজোর সময় পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে ১৫ অক্টোবর থেকে পাহাড়ে আরও চারটি জয়রাইড চালানো হবে। সেগুলির সময়সূচি প্রকাশ করা হবে শীঘ্রই।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে কথায়, টয় ট্রেনের জনপ্রিয়তা আন্তর্জাতিক ভাবে ছড়িয়ে পড়েছে। তাই যাত্রীর সংখ্যাও বেড়েছে। গত আর্থিক বছরে টয় ট্রেনে মোট ১ লক্ষ ৫৬ হাজার যাত্রী হয়। আয় হয় ১৯ কোটি ২১ লক্ষ টাকা। প্রসঙ্গত, দার্জিলিং হিমালয়ান রেলওয়ে ইউনেস্কোর স্বীকৃতিপ্রাপ্ত এক আন্তর্জাতিক ঐতিহ্যবাহী ট্রেন পরিষেবা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling Joy Ride, #Darjeeling, #durga Pujo, #Toy Train, #Durga Puja 2023

আরো দেখুন