কলকাতা বিভাগে ফিরে যান

KMC-র পুজো প্রস্তুতি, এবার ‘কলকাতা শ্রী’র ফর্ম তুলতে পারবে উদ্যোক্তারা

September 23, 2023 | < 1 min read


নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আকাশে, বাতাসে এখন পুজোর গন্ধ। সর্বত্র জোরকদমে চলছে পুজো প্রস্তুতির কাজ। ঢাকের তালে মেতে উঠেছে কলকাতা পৌরনিগমও। কলকাতা পুরসভা আয়োজিত দুর্গাপুজোর প্রতিযোগিতা ‘কলকাতা শ্রী’র কার্টেন রেইজার হল শুক্রবার।

এদিন ঢাক বাজিয়ে পুজোর প্রতিযোগিতা ‘কলকাতা শ্রী’ ঘোষণা করেন মেয়র ফিরহাদ হাকিম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মেয়র পারিষদ দেবাশিস কুমার, স্বপন সমাদ্দার, সন্দীপরঞ্জন বক্সি ও মিতালী বন্দ্যোপাধ্যায়। ছিলেন অভিনেত্রী ঈশা সাহাও।

এই প্রতিযোগিতায় কলকাতার সব পুজো অংশ নিতে পারবে। রয়েছে মোট ১১টি ক্যাটাগরি। শুক্রবার থেকেই ফর্ম দেওয়া শুরু হয়েছে। পুরসভা থেকেও ফর্ম সংগ্রহ করতে পারবেন উদ্যোক্তারা। ফর্ম জমা দেওয়ার শেষ দিন ১২ অক্টোবর। রবিবার এবং ছুটির দিন বাদে দুপুর বারোটা থেকে বিকেল চারটে পর্যন্ত ফর্ম দেওয়া হবে পুরসভায়। ফর্ম বিনামূল্যে পাওয়া যাবে। প্রতিযোগিতায় বাড়ি বা আবাসনের পুজো অংশ নিতে পারবে না। প্রতিযোগিতার বিচারকমণ্ডলী ১৬ অক্টোবর থেকে মণ্ডপ পরিদর্শন করবেন। দর্শকরাও সেরা পুজো বেছে নেওয়ার সুযোগ পাবে। কলকাতা পুরসভার ওয়েবসাইটে (http://www.kmcgov.in) অনলাইনে ভোট দেওয়া যাবে। এই ক্যাটাগরিতে ২০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর রাত বারোটা পর্যন্ত ভোট দেওয়া যাবে। আরও বিস্তারিত জানতে পুরসভার ৮২৭৪৯৮৩৮১৪ ফোন নম্বরে যোগাযোগ করা যাবে। প্রতিযোগিতায় অংশগ্রহণে কোনও প্রবেশ মূল্য নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#KMC, #Kolkata Shree Shamman, #Kolkata Shree awards, #Kolkata

আরো দেখুন