কলকাতা বিভাগে ফিরে যান

ভুয়ো সামরিক ট্রাক! কোনও ষড়যন্ত্রের জাল বোনা হচ্ছে মণিপুরে?

September 25, 2023 | < 1 min read

ভুয়ো সামরিক ট্রাক!

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ইন্টারনেট ফিরলেও এখনও পুরোপুরি শান্তি ফেরেনি মণিপুরে। এবার সামনে এল নয়া বিপত্তি। ভুয়ো সামরিক ট্রাক দেখা যাচ্ছে সে’রাজ্যে। ভুয়ো সামরিক ট্রাক তৈরি করে বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা চলছে, এই মর্মে চিঠি দিয়ে উত্তর-পূর্বের রাজ্যের পুলিশকে সতর্ক করেছে অসম রাইফেলস।

অসম রাইফেলসের দাবি, কাকচিং জেলার বেশ কিছু ট্রাককে আধাসামরিক বাহিনীর গাড়ির আদলে রঙ করা হচ্ছে। এমনকি বাহিনীর বিশেষ চিহ্নও ব্যবহার করা হয়েছে। অসম রাইফেলসের নিজস্ব ট্রাকের সঙ্গে ভুয়ো ট্রাকগুলির মিশে যাওয়ার প্রবল আশঙ্কা দেখা দিয়েছে। চূড়াচাঁদপুর পুলিশ সুপারকে লেখা চিঠিতে অসম রাইফেলস জানিয়েছে, কাকচিং জেলার পুরনো ট্রাক কিনে সেগুলিতে বাহিনীর গাড়ির রঙ ও চিহ্ন ব্যবহার করছে দুষ্কৃতীরা। এর ফলে অসম রাইফেলসের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। কাকচিং জেলা পুলিশ সুপার ও উর্ধ্বতন কর্তৃপক্ষকেও সতর্ক করার কথা বলা হয়েছে চিঠিতে। যেকোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আগাম তৈরি থাকার পরামর্শও দেওয়া হয়েছে।

অসমে ঢুকে লুটপাটের অভিযোগে মণিপুরের ৩ সশস্ত্র দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়েছে। জানা গিয়েছে, ওই তিন ব্যক্তি শনিবার কাছার জেলাজুড়ে বিভিন্ন জায়গায় একাধিক দোকান-পেট্রল পাম্পে হামলা চালায়। ধৃতদের থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও গুলি বাজেয়াপ্ত করেছে পুলিশ। পুলিশ তরফে জানা গিয়েছে, ধৃতরা প্রত্যেকেই মণিপুরের কাংপোকপি জেলার বাসিন্দা। গোষ্ঠী সংঘর্ষের জেরেই তারা মণিপুর ছেড়ে পালিয়ে মিজোরামের কোলাসিব জেলায় আশ্রয় নেয়। সেখান থেকে অসমে পৌঁছে অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ে। অভিযোগ উঠছে, গত দু’মাস ধরে কাছারের একাধিক দোকানে হামলা চালিয়ে ওই ধৃতরা প্রায় ৩-৪ লক্ষ টাকা লুট করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Manipur, #fake, #Fake truck, #Fake army truck

আরো দেখুন