কলকাতা বিভাগে ফিরে যান

গান্ধীজয়ন্তীর ছুটিতে শপিংয়ে যাবেন? কেমন থাকবে মেট্রো পরিষেবা?

October 1, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আগামীকাল, সোমবার গান্ধীজয়ন্তী। জাতীয় ছুটি, ফলে স্কুল, কলেজ, অফিসকাছারি বন্ধ থাকবে। শহরের মেট্রো পরিষেবাও কম থাকবে আগামীকাল। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর রুটে ২৩৪টি মেট্রো পাবেন যাত্রীরা। অন্যান্য দিন নর্থ-সাউথ করিডরে সবমিলিয়ে ২৮৮টি মেট্রো পাওয়া যায়। কিন্তু ৫৪টি মেট্রো পরিষেবা কমবে দু’তারিখ।

যদিও প্রান্তিক স্টেশনগুলি থেকে প্রথম ও শেষ মেট্রো ছাড়ার সময়সূচি একই থাকছে। কবি সুভাষ থেকে প্রথম ও শেষ মেট্রো ছাড়বে যথাক্রমে সকাল ছ’টা ৫০ মিনিট এবং রাত সাড়ে ন’টায়। অন্যদিকে দক্ষিণেশ্বর থেকে প্রথম ও শেষ মেট্রো ছাড়বে যথাক্রমে সকাল সাতটা এবং রাত ন’টা ২৮ মিনিটে। ইস্ট-ওয়েস্ট করিডরেও আগামীকাল মেট্রো পরিষেবা কমতে চলেছে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ রুটে সপ্তাহের অন্যান্য দিনে ১০৬টি মেট্রো চলে। সংশ্লিষ্ট রুটে আগামীকাল ৯০টি মেট্রো চলবে। শিয়ালদহ থেকে প্রথম ও শেষ মেট্রো ছাড়বে যথাক্রমে সকাল ছ’টা ৫৫ মিনিট ও রাত ন’টা ৩৫ মিনিটে। দিনের শেষ মেট্রো সল্টলেক সেক্টর ফাইভ স্টেশন থেকে যাত্রা করবে রাত ন’টা ৪০ মিনিটে।

জোকা-তারাতলা রুটে মেট্রো চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে ২ অক্টোবর। দক্ষিণ শহরতলির এই রুটে যাত্রীর তেমন একটা দেখা মেলে না। যাত্রী সংখ্যা কোনও কোনও দিন হাজারও পার করে না। খবর মিলছে, জাতীয় ছুটির দিনে এই রুটে মেট্রো চালাতে ভরসা পাচ্ছে না রেল কর্তৃপক্ষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#kolkata metro, #metro, #Metro Railway, #Shopping, #Gandhi Jayanti

আরো দেখুন