রাজ্য বিভাগে ফিরে যান

দুর্গতদের জন্য থাকা-খাওয়ার বন্দোবস্ত, বিপর্যস্ত সিকিমের পাশে বাঙালি পর্যটন ব্যবসায়ী

October 5, 2023 | < 1 min read

বিপর্যস্ত সিকিমের পাশে বাঙালি পর্যটন ব্যবসায়ী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তিস্তার ভয়ঙ্করী রূপে বিপর্যস্ত সিকিম, সেনা জওয়ানসহ বহু মানুষ নিখোঁজ। অসংখ্য গাড়ি, ব্রিজ এবং আস্ত বাড়ি সব ধ্বংসের কবলে। রাস্তা তিস্তার গ্রাসে। জায়গায় জায়গায় নামছে ধস। সিকিমে আটকে পড়েছেন হাজার হাজার পর্যটক। পর্যটকদের জন্য নিজের হোটেলে বিনামূল্যে থাকা ও খাওয়ার ব্যবস্থা করলেন এক বাঙালি পর্যটন ব্যবসায়ী। তাঁর মানবিক উদ্যোগকে কুর্নিশ জানাচ্ছেন পর্যটকরা।

সিকিমের রাজধানী গ্যাংটকে হোটেল লিজে নেওয়া রয়েছে বারাসতের পর্যটন ব্যবসায়ী চন্দন ঘোষের। ভোররাতে বিপর্যয়ের পরই তিনি সিদ্ধান্ত নেন, তাঁর হোটেলে আটকে পড়া পর্যটকদের থাকা-খাওয়ার ব্যবস্থা করবেন তিনি। সমাজ মাধ্যমে নিজের মোবাইল নম্বর পোস্ট করেন তিনি। নম্বর দেখে অনেকেই তাঁর সঙ্গে যোগাযোগ করেছেন। তাঁরা একে একে আসছেন। চন্দনবাবু জানান, ৪০ জনের জন্য তাঁর হোটেলে ১২টি রুম রয়েছে। তবে, সেখানে ৬০ জন থাকতে পারবেন। বিনামূল্যেই তাঁরা থাকবেন। তাঁদের খাবারও দেবেন তিনি। আরও জানান, তিনি চাল সংগ্রহ করেছেন, সবজির আকাল। গ্যাসও দরকার। সব ব্যবস্থা করছেন বলেই জানান চন্দনবাবু।

লাচুং থেকে পর্যটকরা গ্যাংটকে ফিরতে পারছেন না। বহু গাড়ি চালকও আটকে রয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক না হাওয়া অবধি গাড়ি নামানো অসম্ভব। তাঁদের অনেকের সঙ্গেই যোগাযোগ করা যাচ্ছে না। ফলত তাঁদের পরিবারগুলিও উদ্বেগে দিন কাটাচ্ছেন। উত্তর সিকিমে বহু পর্যটক আটকে আছেন, বাংলার বহু মানুষও রয়েছেন আটকে পড়া পর্যটকদের মধ্যে। নবান্নে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সিকিম সরকারকে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছে বাংলার সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#barasat, #Bengal Tourism, #Businessman, #Sikkim, #bengali tourism, #chandan ghosh

আরো দেখুন